• শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাঁড়ালেন ইউএনও আলীকদম সেনা জোন (৩১ বীর) কর্তৃক ২,৬৬,৬০৫ টাকা আর্থিক অনুদান প্রদান নিজের কণ্ঠস্বর বিক্রি করে সফলতা অর্জন রামগড়ে বাগান শ্রমিকের মরদেহ উদ্ধার রামগড় কৃষি গবেষণা কেন্দ্রের জঙ্গলে পড়েছিল শ্রমিকের মরদেহ কাপ্তাইয়ে পাহাড় ধ্বসের  আজ ৭ বছর : এখনোও ঝুঁকিতে বসবাস করছে বহু মানুষ রাজধানীর পল্টনে বহুতল ভবনে আগুন চট্রগ্রামে শপথ নিলেন রাজস্থলী উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা পাংশায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ৬ আসামি গ্রেপ্তার  রামগড় ৪৩ বিজিবির অভিযানে ভারতীয় মদ জব্দ কাপ্তাই নতুনবাজার আনন্দ মেলা গরুর বাজার: পাহাড়ি গরুর চাহিদা বেশী ক্রেতাদের কাপ্তাই সেনা জোনের উদ্যোগে  বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

মাটিরাঙ্গায় বিশ্ব রেডক্রস ও রেডক্রিসেন্ট দিবস পালিত

স্টাফ রির্পোটারঃ / ১৮৬ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৮ মে, ২০২৩

শোভাযাত্রা, কেক কাটাসহ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা যুব রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে বিশ্ব রেডক্রস ও রেডক্রিসেন্ট দিবস পালিত হয়েছে।

সোমবার (৮মে) বেলা সাড়ে ৩টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী। মাটিরাঙ্গা উপজেলা যুব রেড ক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান মো. আব্দুল মালেক‘র সভাপতিত্বে অনুষ্ঠিত অঅলেঅচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা যুব উন্নয়ণ কর্মকর্তা শেখ আশরাফ উদ্দিন, মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইশতিয়াক আহম্মদ ও রেডক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য মো. ইউনুছ মিয়া।

এসময় মাটিরাঙ্গা উপজেলা যুব রেড ক্রিসেন্ট ইউনিটের সাবেক যুব প্রধান মো. ফরিদ উদ্দিন, কমল কৃষ্ণ দে ও সামাজিক সংগঠন বন্ধু জুনিয়র‘র সভাপতি মো. মামুনুর রশীদ প্রমুখ বক্তব্য রাখেন।

যুব রেডক্রিসেন্ট ইউনিটের মানবিক কর্মকান্ডের ভুয়শী প্রশংসা করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী ভবিষ্যতে যুব রেডক্রিসেন্টর সবধরনের মানবিক কর্মকান্ডে সহযোগিতা অব্যঅহত থাকবে। এসময় তিনি বলেন, মানবতার কল্যানে কাজ করতে এগিয়ে আসা জ্বীন হেনরি ডুনান্টকে আজকের দিনে সারা বিশ্ব স্বরণ করছে।

জাতীয় পতাকা ও রেডক্রিসেন্ট পতাকা উত্তোলন শেষে মাটিরাঙ্গা উপজেলা যুব রেড ক্রিসেন্ট ইউনিটের শতাধিক সদস্যের অংশ্রগহণে এক বর্ণাঢ্য শোভাযাত্রা মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে যুব রেড ক্রিসেন্ট ইউনিটের সদস্যদের সাথে নিয়ে কেক কাটেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী।

উল্লেখ্য, ১৮২৮ সালের এই দিনে রেড ক্রস ও রেড ক্রিসেন্টের প্রতিষ্ঠাতা হেনরি ডুনান্ট সুইজারল্যান্ডের জেনেভা শহরে জন্ম গ্রহণ করেন। ডুনান্টকে স্মরণ করার জন্য প্রতি বছর তার জন্মদিনকে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস হিসেবে সারা বিশ্বে উদযাপন করা হয়।

পার্বত্যকণ্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ