• বুধবার, ২২ মে ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে বুদ্ধ পূর্ণিমায় বিভিন্ন বিহারে  দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থনা রাঙামাটিতে ইউপি চেয়ারম্যান গুলিবিদ্ধ লংগদুতে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংর্বধনা প্রদান ৬ষ্ঠ দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী যারা লামায় শ্রমিকবাহী পিকআপ উল্টে নিহত ১, আহত ৭ পানছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হয়েছেন যারা রাজস্থলী উপজেলা নির্বাচনঃ চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী উবাচ মারমা লামা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নাছির উদ্দীন, ভাইস চেয়ারম্যান সুইপ্রু মারমা   চোখের জলে অবসরে গেলেন শিক্ষক রবি মোহন চাকমা মাটিরাঙ্গায় বিষপানে মোটরসাইকেল চালকের মৃত্যু কাপ্তাই জাতীয় উদ্যানে ৮ ফুট লম্বা অজগর সাপ অবমুক্ত 

খাগড়াছড়ি সেনা রিজিয়নের ধারাবাহিক কার্যক্রমের মান উন্নয়নে আনসার ও হিল ভিডিপি সদস্যদের প্রশিক্ষণ প্রদান

খাগড়াছড়ি প্রতিনিধি / ৬৫০ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০

পার্বত্য চট্টগ্রামে অপারেশন উত্তরণের আওতায় সেনাসদস্যদের পাশাপাশি হিল আনসার এবং হিল ভিডিপি সদস্যগণও আইন শৃঙ্খলা রক্ষায় গুরুত্ব ভূমিকা পালন করে আসছে। এছাড়াও পার্বত্য চট্টগ্রামে যে কোন পরিস্থিতিতে প্রাথমিকভাবে মোকাবেলায় হিল আনসার এবং হিল ভিডিপি সদস্যরা অন্ত্যান্ত সহায়ক ভূমিকা পালন করে থাকে। এরই ধারাবাহিকতায় হিল আনসার এবং হিল ভিডিপি সদস্যদের ধারাবাহিক কার্যক্রমের মান উন্নয়নে প্রশিক্ষণ পরিচালনা করেছে খাগড়াছড়ি সেনা রিজিয়ন।

সম্প্রতি পাবর্ত্য চট্টগ্রামে যে কোন পরিস্থিতি মোকাবেলায় সামরিক বাহিনীর পাশাপাশি হিল আনসার ও ভিডিপি সদস্যদের বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তার মধ্যে দুইটি পর্বে প্রশিক্ষণ পরিচালিত হয়েছে। ১ম পর্বে ২২৯৮ জন (১৫ নভেম্বর হতে ১৯ নভেম্বর ২০২০ তারিখ পর্যন্ত এবং ২য় পর্বে ৫০০ জন (২৯ নভেম্বর হতে ০৩ ডিসেম্বর ২০২০ তারিখ পর্যন্ত) হিল আনসার ও হিল ভিডিপি সদস্যরা প্রশিক্ষণে অংশগ্রহণ করেছে। উপরোক্ত দুইটি প্রশিক্ষণ পর্বে খাগড়াছড়ি সেনা রিজিয়ন কর্তৃক দক্ষ প্রশিক্ষকের মাধ্যমে প্রশিক্ষণ পরিচালনা করা হয়।

প্রশিক্ষণে অংশগ্রহণকারী আনসার ও ভিডিপি সদস্যরা জানান, এই প্রশিক্ষণের পর তারা আগের চেয়ে আরও বেশি আত্মবিশ্বাসী হয়েছেন। যেকোনো পরিস্থিতিতে চ্যালেঞ্জ মোকাবেলায় করতে তারা প্রস্তুত।

এলাকার সচেতন নাগরিক সমাজ এবং সাধারণ মানুষ আনসার ও ভিডিপি সদস্যদের এমন প্রশিক্ষণকে সাধুবাদ জানিয়েছেন। তারা জানান এলাকায় পার্বত্য অঞ্চলে শান্তিশৃঙ্খলা বজায় রাখতে আনসার ও ভিডিপি সদস্যগণ এখন থেকে আরও কার্যকরী ভূমিকা রাখতে পারবে বলে তারা আশাবাদী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ