• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
শিরোনাম
পানছড়িতে সম্প্রীতি সমাবেশ বিভিন্ন সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে রুমা জোন কমান্ডারের মতবিনিময় সভা অনুষ্ঠিত ১০ম গ্রেডের দাবীতে লামার ৮৫টি বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মানববন্ধন লংগদুতে উপজেলা প্রশাসনের উদ্যোগে সম্প্রীতি কমিটি সভা ভারী বৃষ্টির পানির কারণে তলিয়ে গেছে রাজগঞ্জের ঝাঁপা বাঁওড় অসাম্প্রদায়িক চেতনার সুদৃঢ় বন্ধনে মানিকছড়িতে সম্প্রীতি সভা কাপ্তাইয়ে সকলের মধ্যে যেই সম্প্রীতি আছে, সেটা ধরে রাখতে হবে- ইউএনও মো মহিউদ্দিন  সিএনজি ধর্মঘটে কাপ্তাইয়ে দূর্ভোগ চরমে  ক্ষতিগ্রস্তদের সহযোগীতা ও জড়িতদের বিচারের আওতায় আনা হবে; দীঘিনালায় তথ্য উপদেষ্টা নাহিদ পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ, পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়ার আশ্বাস-নাহিদ ইসলাম বড়ধুল ইউনিয়নের বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক স্মরণসভা পথ র‍্যালী রাজবাড়ীতে ফেনসিডিল ও গাঁজা সহ গ্রেপ্তার-১, মোটরসাইকেল জব্দ

পিসিএনপির নেতার গাড়িতে গুপ্ত হামলা, বিভিন্ন মহলের নিন্দা

স্টাফ রির্পোটারঃ / ২১৮ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৯ এপ্রিল, ২০২৩

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ (পিসিএনপি) খাগড়াছড়ি জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক,কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য, ও দৈনিক সরেজমিন বার্তার খাগড়াছড়ি জেলা প্রতিনিধি এবং পার্বত্যাঞ্চল প্রেসক্লাব গুইমারার সাধারণ সম্পাদক – ইঞ্জিনিয়ার মুহাম্মদ লোকমান হোসাইনের প্রাইভেট কারের উপর চোরা গুপ্ত হামলা করেছে দুর্বৃত্তরা।

গত ৭ এপ্রিল শুক্রবার রাতে এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটে। এতে প্রাইভেট কারের সামনের গ্লাস ভেংগে যায়।
রাতের অন্ধকারে কে বা কারা এমন হামলা করেছে তাৎক্ষণিকভাবে তা জানতে না পারলেও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এ ঘটনার সাথে জড়িত হামলাকারীদের দ্রুত বের করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানান,মাটিরাঙ্গা থানা পুলিশ।

চোরাগুপ্ত হামলায় ক্ষতিগ্রস্ত ইঞ্জিনিয়ার মুহাম্মদ লোকমান হোসাইন বলেন, রাস্তার পাশে গাড়ি পার্কিং করে ইফতারের দাওয়াতে স্বপরিবারে তবলছড়ি ইউনিয়নের মাদ্রাসাড়া এলাকায় যাই, ইফতার শেষে গাড়ির নিকট এসে দেখি দুর্বৃত্তরা আমার গাড়ির সামনের গ্লাস ইট মেরে ভেঙ্গে দিয়েছে, এবং লুকিং গ্লাসও ক্ষতিগ্রস্ত করেছে,তিনি বলেন, আমি এ বিষয়ে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জের সাথে কথা বলেছি, আইনগত সহায়তা চেয়ে অভিযোগ করেছি, আশা করি প্রশাসন দ্রুত সময়ের মধ্যে এর যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।
এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘটনাটি জানাজানি হলে বিভিন্ন মহল তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ, মাটিরাঙ্গা উপজেলা শাখার সভাপতি মো: জালালের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি নিন্দা জানিয়ে অবিলম্বে ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।বিবৃতিতে আরো বলা হয় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নেতাকর্মীদের গাড়িতে চোরাগুপ্তা হামলা চালিয়ে পাহাড়ে অবহেলিত বাঙ্গালীদের অধিকার নিয়ে কথা বলা এই সংগঠনকে দমিয়ে রাখা যাবে না।

এছাড়াও প্রতিবাদ জানিয়েছেন পার্বত্য অঞ্চল প্রেসক্লাব গুইমারা এর সভাপতি সাইফুর রহমান সজিব। তিনি বলেন, ইতিহাস সাক্ষী, চোরা গুপ্তা হামলা, মামলা ও গাড়ি ভাঙচুর করে কলম সৈনিকদের দমিয়ে রাখা যাবেনা না। কাপুরুষরাই একমাত্র চোরা গুপ্ত হামলা চালায়। তিনি অবিলম্বে প্রশাসনের প্রতি এ ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান।

অন্যদিকে এ ঘটনা নিন্দা জানিয়েছেন দৈনিক সারাজমিন বার্তার সম্পাদক হাসান আল মামুন, তিনি বলেন সরেজমিন পত্রিকা হচ্ছে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের মুখপাত্র, এই পত্রিকার সংবাদ কর্মীদের উপর হামলা মানে হচ্ছে জাতির সূর্যসন্তান মুক্তিযোদ্ধাদের কন্ঠকে রোধ করার অপচেষ্টা। এমন ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতারের জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছি।

এমন নেককার জনক ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন দৈনিক পার্বত্য কণ্ঠের সম্পাদক, এম শাহিন আলম, তিনি বলেন কলম সৈনিকদের উপরে এমন নেককারজনক চোরাগুপ্ত হামলা কোনভাবেই মেনে নেওয়া যায়না, এসব করে কখনো কলম সৈনিকদের দমিয়ে রাখা যাবে না ।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ