• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম
শান্তি চুক্তির ৬৫টি ধারা সম্পূর্ণভাবে বাস্তবায়িত হয়েছে- জাতিসংঘে বাংলাদেশ শান্তিচুক্তির অগ্রগতি জাতিসংঘে তুলে ধরল বাংলাদেশ পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত- লোকমান সভাপতি, মাসুম রানা সম্পাদক কেএনএফ’র সন্ত্রাসী তৎপরতার প্রতিবাদ জানিয়েছে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী রুমায় তুমুল গোলাগুলি আতঙ্ক, হতাহতের শঙ্কা বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত

রিজিয়ন কমান্ডার’স কাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন পলাশপুর জোন একাদশ

স্টাফ রির্পোটারঃ / ২৬৬ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৫ মার্চ, ২০২৩

খাগড়াছড়িতে গুইমারা রিজিয়ন কমান্ডার’স কাপ ফুটবল টুর্নামেন্টে প্রতিদ্বন্ধী যামিনীপাড়া জোন একাদশকে ২.০ গোলে পরাজিত করে শিরোপা জিতেছে পলাশপুর জোন একাদশ। শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন এ শ্লোগানকে সামনে রেখে তৃনমুল পর্যায়ে খেলোয়াড় সৃষ্টির লক্ষ্যে সেনাবাহিনীর গুইমারা রিজিয়ন এ টুর্নামেন্টের আয়োজন করে।

বুধবার (১৫ মার্চ) বিকেলের দিকে মাটিরাঙ্গা সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ফাইনাল খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. কামাল মামুন।

টূর্নামেন্টের ২৫ মিনিটের মাথায় যামিনীপাড়া একাদশের বিপক্ষে গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে নেয় পলাশপুর জোন একাদশের ডিফেন্ডার ছাত্তার। দ্বিতীয়ার্ধের ২৩ মমিনিটের মাথা আক্রমনভাগের খেলোয়াড় উজ্জল ত্রিপুরা দ্বিতীয় গোল করে ব্যবধান বাড়ায়। শুরু থেকে একাধিকবার সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি যামিনীপাড়া জোনের ফুটবলাররা।

খেলা শেষে চ্যাম্পিয়ন পলাশপুর জোন একাদশকে ট্রফি ও ১ লাখ টাকা প্রাইজমানি এবং রানার্স আপ যামিনীপাড়া জোন একাদশকে ট্রফি ও ৫০ হাজার টাকা প্রাইজমানি পুরস্কার হিসেবে তুলে দেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. কামাল মামুন। এছাড়াও ট্রর্নাামেন্টের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতাকে মেডেল এবং ১০ হাজার টাকা করে প্রাইজমানি দেয়া হয়।

এসময় বিজিবির গুইমারা সেক্টর কমান্ডার কর্ণেল এমএইচ হাফিজুর রহমান, পলাশপুর জোন কমান্ডার লে. কর্নেল সোহেল আহমেদ, যামিনীপাড়া জোন অধিনায়ক লে. কর্ণেল এবিএম জাহিদুল করিম, লক্ষ্মীছড়ি জোনের জোন অধিনায়ক লে. কর্নেল এ.ইচএম জুবায়ের, সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল সৈয়দ পারভেজ মোস্তফা, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুল হাসান, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জাকারিয়া, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামসুল হক, মাটিরাঙ্গা ইউপি চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা ছাড়াও সামরিক-বেসামরিক কর্মকর্তা ও নির্বাচিত জনপ্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. কামাল মামুন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় পার্বত্য চট্টগ্রামের শান্তি, সম্প্রীতি ও উন্নয়নে কাজ করে যাচ্ছে সেনাবাহিনী । বিভেদ নয়, পরস্পর পরস্পরের প্রতি বিশ্বাস ও আস্থা সৃষ্টি করতেই রিজিয়ন কাপ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। এ টুর্নামেন্টের মাধ্যমে এ অঞ্চলের খেলোয়াররা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অবদান রাখবে। এ টুর্নামেন্টের মাধ্যমে পাহাড়ে সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধন সুদৃঢ় হবে।

প্রতিদ্বন্ধীতাপুর্ণ টুর্নামেন্টের ফাইনাল খেলা পরিচালনা করেন সিন্দুকছড়ি জোনের সার্জেন্ট মো: আমান উল্যাহ। তাকে সহযোগিতা করেন সহকারি রেফারি ল্যান্স কর্পো. আকবর আলী ও সিপাহী নাহিদ।

টর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয় পলাশপুর জোনের উজ্জল ত্রিপুরা। অন্যদিকে ৭ গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার ট্রফি জিতে পলাশপুর জোনের আক্রমনভাগের খেলোয়াড় উজ্জল ত্রিপুরা।

এই টুর্নামেন্টে গুইমারা রিজিয়নের আওতাধীন মাটিরাঙ্গা জোন, যামিনীপাড়া জোন, পলাশপুর জোন, রামগড় জোন, সিন্ধুকছড়ি জোন ও লক্ষীছড়ি জোনের তত্বাবধানে গড়া ৬টি দল অংশগ্রহণ করে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ