• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ন
শিরোনাম
মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন

লংগদু উপজেলায় ১৪৪ ধারা জারি

মোঃ আলমগীর হোসেন, লংগদু (রাঙামাটি) প্রতিনিধিঃ / ১৬০ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৯ আগস্ট, ২০২২

লংগদু উপজেলায় আওয়ামীলীগ ও বিএনপি একইস্থানে, একইসময়ে কর্মসূচী ঘোষণা ১৪৪ধারা জারি করেছে উপজেলা প্রসাশন।

(২৯ আগষ্ট) সোমবার উপজেলার মাইনিমুখে আলাদা কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে দল দুটির নেতাকর্মীরা। এ অবস্থায় পরিস্থিতি মোকাবেলায় ঘটনাস্থল ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। ২৮ আগষ্ট রবিবার রাতে লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃফজলুর রহমান এক আদেশে ১৪৪ ধারা জারি করেন।

আদেশে বলা হয়েছে, আগামী ২৯ আগস্ট লংগদু উপজেলা সদর ও মাইনিমুখ এলাকায় জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পরিবহন ভাড়া ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল ( বিএনপি)’র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে লংগদু উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠণের উদ্যোগে বিক্ষোভ সমাবেশর প্রস্তুতি নিয়েছেন। অন্যদিকে একই স্থানে, একই তারিখে ও একই সময়ে বাংলাদেশ আওয়ামী লীগ লংগদু উপজেলা শাখার অঙ্গ ও সহযোগী সংগঠন এর উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করবেন বলে সংবাদ পাওয়া গেছে।

সেখানে আরো বলা হয়, একই স্থানে, একই তারিখে ও একই সময়ে বাংলাদেশের দুইটি বৃহত্তর রাজনৈতিক দলের ডাকা কর্মসূচির কারণে জনজীবনের অসুবিধা ও উপজেলার স্বাভাবিক শান্তিশৃঙ্খলা বিঘ্নিত হওয়ার সমূহ সম্ভাবনা ও আশংকা রয়েছে। যেহেতু জনস্বার্থে অত্র লংগদু উপজেলায় শাস্তিপূর্ণ পরিবেশ অক্ষুণ্ণ রাখা অপরিহার্য এবং সেহেতু আগামী ২৯ আগস্ট সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত লংগদু সদর ও মাইনীমুখের আশেপাশের এলাকায় সব ধরনের সভা সমাবেশ, মিছিল মিটিং, লোক সমাগম এবং চার বা তার বেশি ব্যক্তির এক সঙ্গে চলাচল ও আইনশৃঙ্খলা পরপিন্থী সব ধরনের কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করা হলো। সেই সঙ্গে উক্ত এলাকায় ১৮৯৮ সালের ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা জারি করা হলো।

ইউএনও জানান, এ আদেশ সরকারি কর্মকর্তা-কর্মচারী, জরুরি সেবা, স্বাভাবিক কাজে নিয়োজিত এবং আইনশৃঙ্খলা রক্ষার কাজে জড়িত ব্যক্তির জন্য প্রযোজ্য হবে না।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ