• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

লংগদু উপজেলায় ১৪৪ ধারা জারি

মোঃ আলমগীর হোসেন, লংগদু (রাঙামাটি) প্রতিনিধিঃ / ১৯৬ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৯ আগস্ট, ২০২২

লংগদু উপজেলায় আওয়ামীলীগ ও বিএনপি একইস্থানে, একইসময়ে কর্মসূচী ঘোষণা ১৪৪ধারা জারি করেছে উপজেলা প্রসাশন।

(২৯ আগষ্ট) সোমবার উপজেলার মাইনিমুখে আলাদা কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে দল দুটির নেতাকর্মীরা। এ অবস্থায় পরিস্থিতি মোকাবেলায় ঘটনাস্থল ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। ২৮ আগষ্ট রবিবার রাতে লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃফজলুর রহমান এক আদেশে ১৪৪ ধারা জারি করেন।

আদেশে বলা হয়েছে, আগামী ২৯ আগস্ট লংগদু উপজেলা সদর ও মাইনিমুখ এলাকায় জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পরিবহন ভাড়া ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল ( বিএনপি)’র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে লংগদু উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠণের উদ্যোগে বিক্ষোভ সমাবেশর প্রস্তুতি নিয়েছেন। অন্যদিকে একই স্থানে, একই তারিখে ও একই সময়ে বাংলাদেশ আওয়ামী লীগ লংগদু উপজেলা শাখার অঙ্গ ও সহযোগী সংগঠন এর উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করবেন বলে সংবাদ পাওয়া গেছে।

সেখানে আরো বলা হয়, একই স্থানে, একই তারিখে ও একই সময়ে বাংলাদেশের দুইটি বৃহত্তর রাজনৈতিক দলের ডাকা কর্মসূচির কারণে জনজীবনের অসুবিধা ও উপজেলার স্বাভাবিক শান্তিশৃঙ্খলা বিঘ্নিত হওয়ার সমূহ সম্ভাবনা ও আশংকা রয়েছে। যেহেতু জনস্বার্থে অত্র লংগদু উপজেলায় শাস্তিপূর্ণ পরিবেশ অক্ষুণ্ণ রাখা অপরিহার্য এবং সেহেতু আগামী ২৯ আগস্ট সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত লংগদু সদর ও মাইনীমুখের আশেপাশের এলাকায় সব ধরনের সভা সমাবেশ, মিছিল মিটিং, লোক সমাগম এবং চার বা তার বেশি ব্যক্তির এক সঙ্গে চলাচল ও আইনশৃঙ্খলা পরপিন্থী সব ধরনের কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করা হলো। সেই সঙ্গে উক্ত এলাকায় ১৮৯৮ সালের ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা জারি করা হলো।

ইউএনও জানান, এ আদেশ সরকারি কর্মকর্তা-কর্মচারী, জরুরি সেবা, স্বাভাবিক কাজে নিয়োজিত এবং আইনশৃঙ্খলা রক্ষার কাজে জড়িত ব্যক্তির জন্য প্রযোজ্য হবে না।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ