• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
শিরোনাম
ফরিদপুর রেলস্টেশনে ঢাকামুখী কমিউটার ট্রেনের গতিরোধ পাহাড়খেকো আওয়ামী লীগ নেতা আহসান উল্লাহ’কে ঠেকাবে কে ? কাপ্তাই সেনা জোনের উদ্যোগে চালু হল ”মানবতার দেওয়াল” কালবৈশাখীর ছোবলে মানিকছড়িতে ঘর-বাড়ি ভেঙে চুরমার বিদ্যুৎ লাইন বির্পযয় রামগড়ে বজ্রপাতে গংজ মার্মার মৃত্যু কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের সাব স্টেশনের সুইচ ইয়ার্ডে অগ্নিকান্ড উপজেলা নির্বাচনে নিজেদের প্রার্থীদের জেতাতে মরিয়া জেএসএস (সন্তু) খাগড়াছড়িতে নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় মা‌টিরাঙ্গায় সাংবাদিক হাসান আল মামুনের বিরু‌দ্ধে মানববন্ধন মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ

কুড়িগ্রামের রাজারহাটে একুশে পদক প্রাপ্ত আব্রাহাম লিংকনের সংবর্ধনা

আনিসুর রহমান, রাজারহাট প্রতিনিধি: / ১৬২ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২

কুড়িগ্রামের রাজারহাট আদর্শ মহিলা কলেজের উদ্যোগে একুশে পদকপ্রাপ্ত লেখক, গবেষক ও উত্তরবঙ্গ জাদুঘরের প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট আব্রাহাম লিংকনকে সংবর্ধনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার কলেজ ক্যাম্পাসে কলেজের অধ্যক্ষ মো: শাহ্‌ আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ মীর্জা নাসির উদ্দিন।

বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের রাজারহাট উপজেলা শাখার সাধারণ সম্পাদক আবু নুর মো: আক্তারম্নজ্জামান, রাজারহাট মীর ইসমাইল হোসেন কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম রানা, রাজারহাট থানার ওসি রাজু সরকার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আশরাফ উজ্জ জামান, কুড়িগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক।

অনুষ্ঠানে আব্রাহাম লিংকন বলেন, নারী শিক্ষার ব্যাপক প্রসার ও জ্ঞানভিত্তিক সমাজ নির্মাণ করার মাধ্যমে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করা সম্ভব। একটি অসাম্প্রদায়িক ও মানবিক বাংলাদেশ গড়ার জন্য তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের এগিয়ে আসার আহবান জানান।

বক্তারা বলেন, ইতিহাস, ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের ৬ হাজার স্মারক নিয়ে আব্রাহাম লিংকন যে উত্তরবঙ্গ জাদুঘর প্রতিষ্ঠা করেছেন, ইতোমধ্যে তা দেশের অন্যতম দর্শনীয় স্থানে পরিণত হয়েছে। কুড়িগ্রাম আইন মহাবিদ্যালয় প্রতিষ্ঠা, ফেলানী হত্যা মামলায় তাঁর বাবাকে আইনী সহায়তা, ছিটমহল বিনিময়ে আইনী লড়াই করে সমাজ ও রাষ্ট্রের জন্য অনন্য অবদান রেখে গেছেন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ