• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন
শিরোনাম
গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন

মহেশখালীতে মহান বিজয়ের ৫০ বছরে সুবর্ণজয়ন্তী উদযাপন

হ্যাপী করিম (মহেশখালী) কক্সবাজার: / ৪০৩ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১

কক্সবাজার জেলার মহেশখালী উপজেলায় যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। ১৬ ডিসেম্বর ভোরে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন ও মহেশখালী উপজেলা চত্বরে ৫০ বার তোপধ্বনির ও উপজেলা চত্বরের আগুনের পরশ মনি স্মৃতি সৌধে পুষ্পস্তবক মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়।

পরে সকাল ৯ টায় মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ সাইফুল ইসলাম এর সভাপতিত্বে আনুষ্ঠানিক ভাবে পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও বর্ণাঢ্য অভিবাদন গ্রহন শেষে বীর মুক্তিযোদ্ধারের সংবর্ধনা ও বিকেলে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ভার্চুয়ালি শপথ অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন। কক্সবাজার -২ মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক।

এসময় আরো উপস্থিত ছিলেন….উপজেলা চেয়ারম্যার শরীফ বাদশা, মহেশখালী-কুতুবদিয়া সার্কেল সহকারী পুলিশ সুপার জাহিদুল ইসলাম, মহেশখালী থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এম আজিজুর রহমান বিএ, মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী, পুলিশ পরিদর্শক (তদন্ত), মহেশখালী থানা আশিক ইকবাল, মহেশখালী প্রেস ক্লাবের সভাপতি আবুল বশার পারভেজ’সহ উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের প্রধানগণ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক,গণমাধ্যমকর্মী,এনজিও কর্মীগণ, বিভিন্ন স্কুল-কলেজ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী’সহ হাজার-হাজার লোক এ শপথ অনুষ্ঠানে অংশ নেন।
প্রধান অতিথি বলেন, স্মরণ করছি ইতিহাসের মহানায়ক স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যিনি এনে দিয়েছিলেন মহান স্বাধীনতা। তিনি বাংলাদেশকে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাড়াবার সুযোগ করে দিয়েছেন। আমি শ্রদ্ধা জ্ঞাপন করছি জাতীয় চার নেতা ও সকল শহিদদের প্রতি। যাদের আত্মত্যাগের মাধ্যমে অর্জিত হয়েছে মহান স্বাধীনতা। তিনি বলেন, আজকের এ বিজয় শাসকের বিরুদ্ধে শহীদদের, অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের, বঞ্চনার বিরুদ্ধে অধিকার আদায়ের এবং মিথ্যার বিরুদ্ধে সত্যের। তিনি আরো বলেন, ‘মহাবিজয়ের মহানায়ক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নয়নশীল দেশে পরিণত হয়েছি এবং ২০৪১ সালে আমরা উন্নত দেশের মর্যাদায় পৌঁছে যাব। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আমরা সকলে একসাথে কাজ করে যাব। আজ শপথের দিন, সমৃদ্ধ বাংলাদেশ গড়ার অঙ্গীকার নিয়ে জাতীয় পতাকা হাতে দেশের সর্বস্তরের মানুষ এ শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন, যে বিজয়টা জাতির পিতা এনে দিয়েছিল তা আমরা রক্ষা করবোই করব।

শপথ বাক্য- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে পাকিস্তানি শাসকদের শোষণ ও বঞ্চনার বিরুদ্ধে এক রক্তক্ষয়ী মুক্তিসংগ্রামের মধ্যদিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। বিশ্বের বুকে বাঙালি জাতি প্রতিষ্ঠা করেছে তার স্বতন্ত্র জাতিসত্তা। আজ বিজয় দিবসে দৃপ্তকণ্ঠে শপথ করছি যে, শহিদের রক্ত বৃথা যেতে দেব না- দেশকে ভালোবাসব, দেশের মানুষের সার্বিক কল্যাণে সর্বশক্তি নিয়োগ করব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শে উন্নত, সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার সোনার বাংলা গড়ে তুলব।

উল্লেখ্য-বিজয় দিবস-২০২১ উপলক্ষে সরকারি-বেসরকারি, স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান, গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহ, প্রধান সড়ক ও সড়কদ্বীপসমূহে আলোকসজ্জা এবং জাতীয় পতাকাসহ বিভিন্ন পতাকা দ্বারা সজ্জিত করা হয়েছে। এদিন শেখ রাসেল পার্ক শিশুদের পরিদর্শনের জন্য উন্মুক্ত রাখা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ