• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৯ অপরাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

মাটিরাঙ্গাতে নানা আয়োজনে পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে-২০২১

নিজস্ব প্রতিবেদক: / ৪১৭ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৩০ অক্টোবর, ২০২১

“মুজিববর্ষে পুলিশ নীতি- জনসেবা আর সম্প্রীতি” এ শ্লোগানে খাগড়াছড়িতে নানা আয়োজনে পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে-২০২১। সকালে জেলার মাটিরাঙ্গা থানা পুলিশের আয়োজনে দিবসটি উপলক্ষ্য আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ খোরশেদ আলম। অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হেদায়েত উল্লাহ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুভাষ চাকমা, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইচ উদ্দান প্রমুখ।

এসময় বক্তারা সমাজের প্রতিটি স্তর থেকে অপরাধ নির্মুলের পাশাপাশি নারী নির্যাতন ও বাল্য বিবাহ প্রতিরোধ, মাদকের কালাে থাবা থেকে দেশ এবং জাতিকে রক্ষা করতে কমিউনিটি পুলিশিং সদস্য সহ সকলের সর্বাত্তক সহযোগীতা কামনা করেন।কমিউনিটি পুলিশিং এর মূল উদ্দেশ্য হচ্ছে অপরাধ প্রতিরোধ করা,মাটিরাঙ্গা থানা পুলিশ কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সহ সর্বস্তরের জনগণের সহায়তায় দ্রুততম সময়ের মধ্যে বিভিন্ন ধরনের চাঞ্চল্যকর অপরাধ তথা খুন, গুম,ধর্ষণ, মাদকের মতো মামলার আসামি গ্রেফতার করে কোর্টে প্রেরণ করতে সক্ষম হয়েছে। এটি মাটিরাঙ্গা উপজেলার কমিউনিটি পুলিশের জন্য বড় সফলতা।মাটিরাঙ্গা থানা পুলিশ প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির সফল বাস্তবায়নে আন্তরিকতার সহিত কাজ করে যাচ্ছে। মাটিরাঙ্গা থানা পুলিশ সীমান্ত অপরাধ তথা অবৈধ চোরাচালান রোধকল্পে কার্যকরী ভুমিকা পালন করে যাচ্ছে বলে জানান বক্তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ