• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম
মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ রাজস্থলীতে “সর্বজনীন পেনশন স্কিম” সম্প্রর্কিত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত যানজট মুক্ত গুইমারা বাজার স্বস্তিতে ক্রেতা বিক্রেতা ও সাধারন মানুষ সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

ফায়ারফাইটার পদে চাকরির জন্য জনসমুদ্র!

অনলাইন ডেস্ক: / ৩৩৯ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২৪ অক্টোবর, ২০২১

 ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ফায়ারফাইটার পদে ঢাকা, সিলেট, ময়মনসিংহ, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগ থেকে সবমিলে মোট ২৬৬ জনকে নিয়োগ দেওয়া হবে। তবে প্রতিদিনই এসব পদে চাকরির জন্য জনসমুদ্র দেখা যায় রাজধানীর পূর্বাচলের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মাঠে।

এ নিয়োগের জন্য শারীরিক যাচাই পরীক্ষার একটি ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ছবিতে প্রায় লাখখানেক লোককে সারি সারি ভাবে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

এ বিষয়ে জানতে চাইলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার (মিডিয়া) মো. রায়হান বলেন, ছবিগুলো ঠিক আছে। এটা ফায়ার সার্ভিসের ফায়ারফাইটার পদে নিয়োগ পরীক্ষারই ছবি। এতে চাকরি প্রত্যাশীদের বিপুল সমাগম ঘটে।

নিয়োগ প্রক্রিয়ার সঙ্গে সংযুক্ত ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা ঢাকা পোস্টকে বলেন, ‘ছবিটি ২২ অক্টোবরের। সেদিন ঢাকা ও সিলেট বিভাগের শারীরিক যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় লাখখানেক পরীক্ষার্থী অংশ নেন। সেদিনের পরীক্ষার্থীদের মধ্যে মোট ১৪৪ জনকে বাছাই করা হয়। এতো সংখ্যক লোককে সামলাতে হিমশিম খেতে হয়েছে ফায়ার সার্ভিসকে। প্রতিটি বিভাগের আবেদনকারীর হিসাব পৃথকভাবে রাখা হয়, তাই সর্বমোট কতজন আবেদন করেছে তা স্পষ্ট করে বলা যাচ্ছে না।’

২৩ অক্টোবর ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগের পরীক্ষাতেও জনসমুদ্র দেখা যায়। আজ ২৪ অক্টোবর রাজশাহী ও রংপুর এবং সোমবার খুলনা ও বরিশাল বিভাগের আবেদনকারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চলতি মাসের ৬ তারিখে ফায়ারফাইটার (পুরুষ) পদে লোক নিয়োগের সার্কুলার দেয় ফায়ার সার্ভিস। আবেদনকারীর যোগ্যতা ধরা হয় দেশের স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএ। এছাড়াও ত্রুটিমুক্ত শারীরিক গঠনের সঙ্গে অবিবাহিত হতে হবে বলে যোগ্যতা চাওয়া হয়েছে।

চাকরিপ্রত্যাশীরা অনলাইনে ৮ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত আবেদন করেছেন। সরকারি গ্রেড ১৭ অনুযায়ী এই পদে নিয়োগ প্রাপ্তদের বেতন কাঠামো ৯ হাজার থেকে ২১ হাজার ৮০০ টাকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ