• বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন
শিরোনাম
নবীনগরে ৬ ডাকাত গ্রেপ্তার ইসলামী আন্দোলন বাংলাদেশ“ চোর পেটানোর ঘটনায় পাল্টা হামলার ঘটনা পরিদর্শন বান্দরবানে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত মায়ের ইচ্ছেপূরণে চিকিৎসক হতে চান মানিকছড়ির একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত হাসপ্রিয়া আক্তার হাসনা আগস্ট বিপ্লব: প্রবাসীদের প্রত্যাশা বিষয়ক সেমিনার বান্দরবান সেনাবাহিনীর পক্ষ থেকে বৌদ্ধ সম্প্রদায়ের ও বৌদ্ধ বিহারে সহায়তা প্রদান জিপিএ ৫ পেয়েছে ৫০ জনই বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল কলেজ মোল্লাহাটে  জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে এক টাকায় বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রবারণা বাজার রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের বৃক্ষ রোপণ ও খেলাধুলার সামগ্রী বিতরণ খাগড়াছড়িতে পার্বত্য চুক্তি বাস্তবায়নের দাবিতে র‍্যালি ও সমাবেশ অনুষ্ঠিত মাটিরাঙ্গা বাজার মনিটরিংয়ে ইউএনও-এসিল্যান্ড

মায়ের ইচ্ছেপূরণে চিকিৎসক হতে চান মানিকছড়ির একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত হাসপ্রিয়া আক্তার হাসনা

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার খাগড়াছড়ি  / ৭৯ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার খাগড়াছড়ি 
খাগড়াছড়ির মানিকছড়ি গিরিমৈত্রী সরকারি ডিগ্রী কলেজ ও মানিকছড়ি আইডিয়াল কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষার দিয়েছে ৭২৪জন শিক্ষার্থী। এর মধ্যে পাসের হার যথাক্রমে ৪৭ ও ৭০ শতাংশ। একমাত্র জিপিএ-৫ পেয়েছেন সরকারি কলেজের মেধাবী ও বিজ্ঞান বিভাগের ছাত্রী হাসপ্রিয়া আক্তার হাসনা। মায়ের ইচ্ছেপূরণে ভবিষ্যতে চিকিৎসক হতে চান এই মেধাবী শিক্ষার্থী হাসনা।

মঙ্গলবার এইচএসসি পরীক্ষার ঘোষিত ফলাফলে দেখা গেছে, উপজেলার একমাত্র সরকারি কলেজে বিজ্ঞান, ব্যবসায় ও মানবিক বিভাগে মোট পরীক্ষার্থী ৬৭৩ জনে পাস করেছেন ৩১৭জন! এর মধ্যে জিপিএ-৫ পেয়েছেন বিজ্ঞান বিভাগের মেধাবী শিক্ষার্থী হাসপ্রিয়া আক্তার হাসনা। অন্যদিকে মানিকছড়ি আইডিয়াল কলেজে পরীক্ষার্থী ৫১ জনে পাস করেছেন ৩৬জন।

হাসপ্রিয়া আক্তার হাসনা ২০২২ সালে উপজেলার রাণী নিহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছিলেন। উপজেলার তিনটহরী ইউনিয়নের হেড কোয়ার্টার এলাকার মো. শাহআলম মোল্লার ৩ পুত্র, ৪কন্যার মধ্যে হাসনা সবার কনিষ্ঠ।

জিপিএ-৫ পাওয়ার আনন্দ অভিভূত হাসপ্রিয়া আক্তার হাসনা তার ভবিষ্যতে পরিকল্পনা জানিয়ে বলেন, আমার মায়ের ইচ্ছে আমি যেন বড় হয়ে ডাক্তার হই এবং আমার বাবার ইচ্ছে আমি যেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে পড়ি এবং পরবর্তীতে জুড়িশিয়াল(Judicial) ম্যাজিস্ট্রেট হই। আমি আমার মায়ের স্বপ্নটাকে পূরণ করার লক্ষ্যে এগিয়ে যাচ্ছি। আল্লাহ যদি চায় তাহলেই আমি আমার মায়ের এবং আমার পরিবারের স্বপ্ন পূরণ করতে পারব। আপনাদের সকলের কাছে আমি দোয়া প্রার্থী। আল্লাহ আমাদের তকদির নিয়ন্ত্রক এবং উত্তম ফয়সালাকারী ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ