• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে সকলের মধ্যে যেই সম্প্রীতি আছে, সেটা ধরে রাখতে হবে- ইউএনও মো মহিউদ্দিন  সিএনজি ধর্মঘটে কাপ্তাইয়ে দূর্ভোগ চরমে  ক্ষতিগ্রস্তদের সহযোগীতা ও জড়িতদের বিচারের আওতায় আনা হবে; দীঘিনালায় তথ্য উপদেষ্টা নাহিদ পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ, পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়ার আশ্বাস-নাহিদ ইসলাম বড়ধুল ইউনিয়নের বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক স্মরণসভা পথ র‍্যালী রাজবাড়ীতে ফেনসিডিল ও গাঁজা সহ গ্রেপ্তার-১, মোটরসাইকেল জব্দ কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে চলছে ৭২ ঘন্টার সড়ক অবরোধ মানিকছড়িতে শান্তি-শৃঙ্খলা সম্প্রীতি সভা অনুষ্টিত উদ্ভুত পরিস্থিতি দেখতে খাগড়াছড়ি পরিদর্শনে সরকারের তিনজন উপদেষ্টা

মানিকছড়ির প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক সমাবেশে বক্তারা- ‘প্রত্যন্ত জনপদে শিক্ষার মানোন্নয়নে অভিভাবকদের যত্নশীল হতে হবে’

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) / ২৬৩ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ৬ মার্চ, ২০২৪

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)

প্রাথমিক শিক্ষার গুণগত মানোন্নয়ন ও অভিভাবকদের সচেতনতা বৃদ্ধির লক্ষে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার তিনটহরী ইউনিয়নের প্রত্যন্ত জনপদ রাইংগা পাড়ায় প্রতিষ্ঠিত রাইংগা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৬ মার্চ) বেলা সাড়ে ১১টায় বিদ্যালয় কক্ষে সহকারী শিক্ষক মো. মনির হোসেনের সঞ্চালনায় ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. সোহাগ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ, উপজেলা যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি এসএম আনোয়ার হোসেন, প্রধান শিক্ষক আবুল কাশেম, ইউপি সদস্য মো. শাহ আলম, অভিভাবক সদস্য মো. জসিম উদ্দিন ও আ.লীগ নেতা মো. মিজানুর রহমান।

এ সময় অভিভাবকদের উদ্দেশ্যে বক্তারা বলেন, ‘শিক্ষার শেখর হচ্ছে প্রাথমিক স্তর। প্রত্যন্ত এই জনপদে কোমলমতি শিক্ষার্থীদের লেখাপড়ার মানোন্নয়নে শুধু শিক্ষকদের ওপর নির্ভরশীল হলেই চলবে না। আপনাদেরকেও ছেলে মেয়েদের লেখাপড়ার ওপর অধিক যত্নশীল হতে হবে। কেন না একজন অভিভাবক তার সন্তানকে শিক্ষিত করতে সবচেয়ে বেশি ভূমিকা পালন করে থাকে। সন্তানের সুরক্ষার প্রথম দায়িত্ব অভিভাবকের। এই প্রত্যন্ত জনপদে শিক্ষার মানোন্নয়নে অভিভাবকদের আরও যত্নশীল হতে হবে’। এসময় বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও শতাধিক অভিভাবক উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ