• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন
শিরোনাম
লংগদুতে উপজেলা প্রশাসনের উদ্যোগে সম্প্রীতি কমিটি সভা ভারী বৃষ্টির পানির কারণে তলিয়ে গেছে রাজগঞ্জের ঝাঁপা বাঁওড় অসাম্প্রদায়িক চেতনার সুদৃঢ় বন্ধনে মানিকছড়িতে সম্প্রীতি সভা কাপ্তাইয়ে সকলের মধ্যে যেই সম্প্রীতি আছে, সেটা ধরে রাখতে হবে- ইউএনও মো মহিউদ্দিন  সিএনজি ধর্মঘটে কাপ্তাইয়ে দূর্ভোগ চরমে  ক্ষতিগ্রস্তদের সহযোগীতা ও জড়িতদের বিচারের আওতায় আনা হবে; দীঘিনালায় তথ্য উপদেষ্টা নাহিদ পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ, পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়ার আশ্বাস-নাহিদ ইসলাম বড়ধুল ইউনিয়নের বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক স্মরণসভা পথ র‍্যালী রাজবাড়ীতে ফেনসিডিল ও গাঁজা সহ গ্রেপ্তার-১, মোটরসাইকেল জব্দ কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

পলাশপুর জোনের উদ্যেগে দুর্গম বড়নাল বিওপিতে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান ও কম্বল বিতরণ অনুষ্ঠিত

মোঃ আরিফুল ইসলাম, মাটিরাঙ্গা (খাগড়াছড়ি) / ১০৭ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪

মো: আরিফুল ইসলাম, খাগড়াছড়ি প্রতিনিধি:
শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের লক্ষে কাজ করে যাচ্ছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। এরি ধারাবাহিকতায় সীমান্ত রক্ষার পাশাপাশি বিজিবির মানব কল্যাণ কাজের অংশ হিসেবে খাগড়াছড়ির মাটিরাঙ্গার সীমান্ত রক্ষায় নিয়োজিত খেদাছড়া ব্যাটালিয়ন পলাশপুর জোনের উদ্যেগে প্রত্যন্ত অঞ্চলের চিকিৎসা সেবা বঞ্চিত হত-দরিদ্র ও দুস্থ শতাধিক পাহাড়ি-বাঙ্গালীর মাঝে বিনামুল্যে স্বাস্থ্য সেবা প্রদান ও ঔষধ বিতরণ সহ দু:স্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার  (১৩ ফেব্রুয়ারী) দিনব্যাপী পলাশপুর জোন আওতাধীন দুর্গম বড়নাল বিওপিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রায় শতাধিক সুবিধাবঞ্চিত পরিবারের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা, ওষুধ ও কম্বল বিতরণ করেন, পলাশপুর জোন অধিনায়ক লেঃ কর্ণেল ফারাহ্ মোহাম্মদ ইমতিয়াজ, পিএসসি।
এসময় বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করেন, পলাশপুর জোনের মেডিক্যাল অফিসার মেজর মো: তৌহিদ মোস্তফা, এএমসি।
এসময় পলাশপুর জোনের মেডিক্যাল অফিসার মেজর মো: তৌহিদ মোস্তফা, এএমসি বলেন, বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সীমান্ত সহ বিভিন্ন দুর্গম এলাকায় দায়িত্বে থাকার সময় দেখেন, প্রত্যন্ত অঞ্চলে বসবাস করার কারনে অনেক হত-দরিদ্র মানুষ সরকারি চিকিৎসা সেবা থেকে বঞ্চিত। তাই মানবিক কারণে আমরা তাদের দৌড়গড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দেওয়ার চেষ্টা করছি। ভবিষ্যতেও এধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।
এসময় পলাশপুর জোনের বিজিবির বিভিন্ন পদস্থ কর্মকর্তাগন ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।
ঠাণ্ডা বাতাসের দাপট আর মাঝে মাঝে অসময়ের বৃষ্টি মিলে শীত জেঁকে ধরেছে সবাইকে। হিম হিম ঠাণ্ডা আর কুয়াশায় নাকাল জনজীবন। শীতের এই তীব্রতা বেশি কাবু করে নিম্নআয়ের মানুষকে। শীতার্ত অসহায় ও দুস্থ মানুষের উষ্ণতা দিতে সামাজিক দায়বদ্ধতা থেকে পাশে দাঁড়াল ৪০ বিজিবি। এরি ধারাবাহিকতায় পলাশপুর জোন আওতাধীন বড়নাল বিওপি এলাকায় শতাধিক পাহাড়ি-বাঙ্গালীদের মাঝে কম্বল বিতরন করেন,পলাশপুর জোন অধিনায়ক লেঃ কর্ণেল ফারাহ্ মোহাম্মদ ইমতিয়াজ, পিএসসি।
শীতবস্ত্র বিতরণকালে অসহায় মানুষের উদ্দেশে জোন অধিনায়ক বলেন, আমরা আপনাদের ঘরের সন্তান। এই শীতে আপনারা অমানবিক কষ্ট করবেন, তা মেনে নেয়া যায় না। আপনাদের প্রতি বুকভরা ভালোবাসা, শ্রদ্ধাবোধ, সম্মান ও সহমর্মিতা নিয়ে আমরা এখানে এসেছি, পরিবারের সদস্য হিসেবে আপনাদের পাশে দাঁড়াতে। এ সময় তিনি মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে রুখে দাঁড়াতে সবাইকে আহ্বান জানান। সীমান্ত অপরাধ সহ যে কোনো অপরাধমূলক কর্মকাণ্ড কারও চোখে পড়লে বিজিবিকে জানানোর জন্য অনুরোধ করেন তিনি।
পলাশপুর জোনের মানবিক কর্মকান্ডকে সাধুবাদ জানান স্থানীয়রা। ৪০ বিজিবি কর্তৃক এ ধরনের মানবেতর কার্যক্রম ইতিবাচক সাড়া ফেলে স্থানীয় জনসাধারণের মাঝে, বিনামূল্যে চিকিৎসা সেবা ও শীতবস্ত্র হিসেবে কম্বল ও চাঁদর পেয়ে আবেগাআপ্লূত হয়ে ৪০ বিজিবির প্রতি দোয়া শ্রদ্ধা জ্ঞাপন করেন সুবিধাভোগীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ