• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

বঙ্গবন্ধু টানেলের টোল সর্বোচ্চ এক হাজার, সর্বনিম্ন ২০০ টাকা

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১৭৫ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩

চট্টগ্রামের কর্ণফূলি নদীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের টোল নির্ধারণ করেছে সেতু বিভাগ। টানেল পারাপারে সর্বোচ্চ টোল নির্ধারণ করা হয়েছে ১০০০ টাকা আর সর্বনিম্ন ২০০ টাকা। বৃহস্পতিবার জারি করা সেতু বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এতে কার, জীপ ও পিকআপের জন্য টোল নির্ধারণ করা হয়েছে ২০০ টাকা টোল। মাইক্রোবাসের জন্য ২৫০ টাকা, ৩১ এর কম আসনের বাসের জন্য ৩০০ টাকা এবং ৩২ এর বেশি আসনের বাসের জন্য ৪০০ টাকা টোল নির্ধারণ করা হয়েছে।

এছাড়া, ৩ এক্সেলের বাসের জন্য ৫০০ টাকা, ৫ টন পর্যন্ত ট্রাকের জন্য ৪০০ টাকা, ৫ থেকে ৮ টনের ট্রাকের জন্য ৫০০ টাকা এবং ৮ থেকে ১১ টনের ট্রাককে ৬০০ টাকা টোল দিতে হবে।

৩ এক্সেলের ট্রেইলারকে টোল দিতে হবে ৮০০ টাকা ও ৪ এক্সেলের ট্রেইলারের জন্য টোল ধরা হয়েছে ১০০০ টাকা। ৪ এক্সেলের বেশি ট্রেইলারকে ১০০০ হাজার টাকার সাথে প্রতি এক্সেলের জন্য দিতে হবে ২০০ টাকা করে টোল।

চট্টগ্রামে কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের নির্মান কাজ প্রায় শেষ। কয়েক মাসের মধ্যেই এই টানেল দিয়ে যান চলাচল শুরু হবে বলে আশা করছে সেতু বিভাগ।

কর্ণফুলী নদীর দুপারকে সংযুক্ত করে ওয়ান সিটি টু টাউন গড়ে তোলার লক্ষ্যে এই টানেলটি নির্মান করা হচ্ছে। ২০১৯ সালের ২৪ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানেলের প্রথম টিউবের নির্মাণকাজ উদ্বোধন করেন। পরের বছর দ্বিতীয় টিউবের নির্মানকাজ উদ্বোধন করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মূল টানেলটির দৈর্ঘ্য ৩ দশমিক ৩২ কিলোমিটার।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ