• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৭ অপরাহ্ন
শিরোনাম
পানছড়িতে সম্প্রীতি সমাবেশ বিভিন্ন সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে রুমা জোন কমান্ডারের মতবিনিময় সভা অনুষ্ঠিত ১০ম গ্রেডের দাবীতে লামার ৮৫টি বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মানববন্ধন লংগদুতে উপজেলা প্রশাসনের উদ্যোগে সম্প্রীতি কমিটি সভা ভারী বৃষ্টির পানির কারণে তলিয়ে গেছে রাজগঞ্জের ঝাঁপা বাঁওড় অসাম্প্রদায়িক চেতনার সুদৃঢ় বন্ধনে মানিকছড়িতে সম্প্রীতি সভা কাপ্তাইয়ে সকলের মধ্যে যেই সম্প্রীতি আছে, সেটা ধরে রাখতে হবে- ইউএনও মো মহিউদ্দিন  সিএনজি ধর্মঘটে কাপ্তাইয়ে দূর্ভোগ চরমে  ক্ষতিগ্রস্তদের সহযোগীতা ও জড়িতদের বিচারের আওতায় আনা হবে; দীঘিনালায় তথ্য উপদেষ্টা নাহিদ পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ, পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়ার আশ্বাস-নাহিদ ইসলাম বড়ধুল ইউনিয়নের বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক স্মরণসভা পথ র‍্যালী রাজবাড়ীতে ফেনসিডিল ও গাঁজা সহ গ্রেপ্তার-১, মোটরসাইকেল জব্দ

অন্যায়কারীর অপকর্ম প্রতিরোধে সবাই জেগে উঠতে হবে- মো. নাইমুল হক 

নিজস্ব প্রতিবেদক (মানিকছড়ি) খাগড়াছড়ি: / ২২৯ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩

অপরাধীর অপকর্ম ও অপরাধকে আইনগত মোকাবেলা করার সুযোগ দিলে জনপদ অশান্তি হবে না- মো. নাইমুল হক 

গত ২ এপ্রিল খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় বালু পয়েন্টে চাঁদাবাজি করতে এসে গণপিটুনিতে ইউপিডিএফ কর্মী হ্লাচিংমং মারমা নিহতের ঘটনায় উদ্বুদ্ধ পরিস্থিতি নিয়ে আইনশৃঙ্খলা বিষয়ক সমন্বয় সভার আয়োজন থানা পুলিশ।

উপজেলার হেডম্যান-কার্বারী, জনপ্রতিনিধিদের উপস্থিতিতে অনুষ্ঠিত সমন্বয় সভায় প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি পুলিশ সুপার মো. নাইমুল হক,পিপিএম। প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মো. নাইমুল হক বলেন, অপরাধীর অপকর্ম ও অপরাধকে আইনগত মোকাবেলা করার সুযোগ দিলে জনপদ অশান্তি হবে না। অন্যায়কারীর অপকর্ম প্রতিরোধে সবাই জেগে উঠতে হবে। পাহাড়ি, বাঙালি বিভেদ সৃষ্টিকারীদের চিহ্নিত করে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করতে সবাই আরও সজাগ হতে হবে।

উপ-পরিদর্শক মো. ইয়াছিনের সঞ্চালনায় ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনছারুল করিম’র স্বাগত বক্তব্যে সমন্বয় সভায় বক্তব্য রাখেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার ও মানিকছড়ি সার্কেল মো. কামরুজ্জামান, ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন মাহাবুবুল বারী, জেলা পরিষদ সদস্য মো. মাঈন উদ্দীন, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, মো.আবদুর রহিম, ক্যয়জরী মহাজন, মো. আবুল কালাম আজাদ, প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবদুল মান্নান প্রমূখ।

সভায় জনপ্রতিনিধিরা বলেন, শান্তিপ্রিয় জনপদে একটি সাম্প্রদায়িক গোষ্ঠী জাতীয় নির্বাচন ঘনিয়ে এলে সবসময় আইনশৃঙ্খলা পরিস্থিতি ঘোলাটে করতে নানা অপতৎপরতায় মেতে উঠে। গত ২ এপ্রিল বিকেলে চাঁদাবাজি করতে গিয়ে গণপিটুনিতে ইউপিডিএফ কর্মী নিহতের ঘটনায় পুলিশ কাজ শুরু করলেও একটি সশস্ত্র সংগঠন জনপদে জ্বালাও -পোড়াও, ভাংচুর করে ত্রাসের রাজত্ব কায়েম করতে চায়।

এতে জনপদের শান্তপ্রিয় মানুষজন ভীতিকর পরিবেশে রয়েছে। যে কোন অপরাধকে অপরাধ হিসেবে বিবেচনা করে আইনের প্রতি সকলে শ্রদ্ধাশীল হলে যে কোন পরিস্থিতি আইনগত মোকাবেলা করা সম্ভব।
পরে পুলিশ সুপার মো. নাইমুল হক বলেন, অপরাধীদের অপরাধকে আইনগত মোকাবেলা করার সুযোগ দিলে জনপদ অশান্তি হবে না।

অন্যায়কারীর অপকর্ম প্রতিরোধে সবাই জেগে উঠতে হবে। পাহাড়ি, বাঙালি বিভেদ সৃষ্টিকারীদের চিহ্নিত করে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করতে সবাই আরও সজাগ হতে হবে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ