• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১১:১১ অপরাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী

মাটিরাঙ্গায় জিপিএ-৫ পেয়ে কৃষকপুত্র কামরুলের বাজিমাত

স্টাফ রিপোর্টার / ১২৭ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩

উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় খাগড়াছড়ির মাটিরাঙ্গায় যখন জিপিএ-৫ এর খরা তখন একমাত্র শিক্ষার্থী হিসেবে জিপিএ-৫ পেয়ে নিজের মেধার স্বাক্ষর রেখেছে মো. কামরুল হাসান নামে এক শিক্ষার্থী।

রোববার (২৬ নভেম্বর) উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষার ফলাফল ঘোষণার পর এ তথ্য জানা যায়।

সৌভাগ্যবান শিক্ষার্থী মো. কামরুল হাসান মাটিরাঙ্গার সীমান্তবর্তী তাইন্দং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মুসলিমপাড়া এলাকার দরিদ্র কৃষক হাবিল মিয়া’র ছেলে। সে তবলছড়ি গ্রীনহিল কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করে।

পাঁচ বোনের একমাত্র ভাই মো. কামরুল হাসান দারিদ্রতাকে জয় করে পুরো উপজেলার মুখ উজ্জ্বল করেছে।

মো. কামরুল হাসান ২০১৪ সালে ৪র্থ শ্রেণির বৃত্তি পরীক্ষায় ট্যালেন্টফুলে এবং ২০১৫ সালে ৫ম শ্রেণির সমাপনী পরীক্ষায় ট্যালেন্টফুলে বৃত্তি পেয়েছে। একই সাথে ২০২১ সালে তাইন্দং উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরিক্ষায় জিপিএ-৫ উত্তীর্ণ হয় মো. কামরুল হাসান।

ইংরেজী সাহিত্যে উচ্চ শিক্ষা লাভের ইচ্ছার কথা জানিয়ে অধম্য মেধাবী মো. কামরুল হাসান বলেন, পরিবার ও শিক্ষকদের অনুপ্রেরণায় আমি ভাল ফল করতে সক্ষম হয়েছি। মো. কামরুল হাসান বড় হয়ে দেশ ও পরিবারের মুখ উজ্জ্বল করার স্বপ্ন দেখে।

অধম্য মেধাবী মো. কামরুল হাসান দারিদ্রতাকে জয় করে যে সাফল্য পেয়েছে তা অন্যদের অনুপ্রানিত করবে জানিয়ে তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. পেয়ার আহমেদ মজুমদার তার উচ্চ শিক্ষা লাভে পাশে থাকার কথা জানান।

মাটিরাঙ্গা উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. শরিফুল ইসলাম বিদ্যুৎ বলেন, এইচএসসি পরীক্ষায় উপজেলার একমাত্র শিক্ষার্থী হিসেবে মো. কামরুল হাসান জিপিএ-৫ পেয়েছে। এ অর্জনের জন্য ওই শিক্ষার্থীকে অভিনন্দন জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ