শনিবার, ২০ অগাস্ট ২০২২, ১১:১১ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

খাগড়াছড়ির মাটিরাঙ্গাতে জমে উঠেছে পশুর হাট

মোঃ আরিফুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক(মাটিরাঙ্গা):
  • প্রকাশিত : সোমবার, ৪ জুলাই, ২০২২
  • ৪৩ জন পড়েছেন

ঈদুল আযহা সামনে রেখে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার ঐতিহ্যবাহী শান্তিপুর পশুরহাট। তবে ক্রেতার সমাগম ও বিক্রি জমে ওঠেছে বলে জানিয়েছেন বাজার সেক্রেটারি মোরশেদ আলম।

এছাড়া নিরাপদে হাট থেকে পশু কিনতে নানা পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছে হাট কমিটি।

আজ সোমবার ভোর থেকেই ট্রাকে,পিক-আপে,দূরদূরান্ত থেকে পায়ে হেঁটে এই হাটে আসতে থাকে কোরবানির পশু।
শান্তিপুর হাট কমিটির ইজারাদার মোঃ সাইফুল ইসলাম জানান, পশুর হাটে ছিনতাই, জাল টাকা লেনদেন রোধে নানা পদক্ষেপ নেয়া হয়েছে।হাটে যেন পকেটমার ও বাটপার না আসতে পারে সে জন্য প্রয়োজনীয় ব্যাবস্থা করেছি। যদি কোনো পশু অসুস্থ হয় তার চিকিৎসার জন্য ভেটেরিনারি ডাক্তারের একটা টিম রয়েছে।ব্যাপারিদের যেন কোনো প্রকার ভোগান্তি না পোহাইতে হয়, সে জন্য আমরা যথাসাধ্য পদক্ষেপ নিয়েছি।

হাটে পশুর সরবরাহ বাড়ায় দাম সহনীয় পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন ক্রেতারা। তারা জানান, হাটের গরুর দাম আগের তুলনায় তেমন বাড়েনি। বাজার দর স্বাভাবিকই রয়েছে।
তবে গো-খাদ্যের দাম বাড়ায় লাভ হবে কি না তা নিয়ে শঙ্কিত খামারি ও ব্যাপারীদের।কাঙ্ক্ষিত দাম না পাওয়ায় হতাশ বিক্রেতারা বলেন, গ্রামে গো- খাদ্য কেনা যায় না। আর বাজারে এসে কাঙ্ক্ষিত মূল্যে গরু বিক্রি করা যায় না। বর্তমানে হাটে বেচাকেনা বেশ খারাপ। দামও কম। ক্রেতা গরু দেখছে কিন্তু যে দাম হাঁকছে তাতে গরু বিক্রি করা যায় না। যে দামে গরু কিনেছি, তার থেকেও ২/৪ হাজার টাকা কম বলছেন তারা।

এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com