• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে গ্রেফতারি পরোয়ানা ভুক্ত আসামি নরসিংদী হতে  আটক বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নে কাজ করে যাচ্ছে বাত্রিকস- হিরন জয় ত্রিপুরা পেনশন স্কিমে সুবিধাভোগীর সম্পৃক্ততা বাড়াতে কাজ করছে মানিকছড়ি প্রশাসন মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলন করায় অর্ধ লাখ টাকা জরিমানা বান্দরবানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় কাপ্তাইয়ে তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু তীব্র তাপপ্রবাহে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে কমেছে যাত্রী ও যানবাহন কাপ্তাই তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ডেন্টাল বিভাগ চালু করেছে ইবনে সিনা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার লংগদু

বীরশ্রেষ্ঠ মূন্সী আব্দুর রউফের স্মৃতিসৌধে রিজিয়ন ও সেক্টর কমান্ডারের শ্রদ্ধা

নানিয়ারচর প্রতিনিধি: / ৩৪০ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বিজয় দিবসে রাঙামাটির নানিয়ারচরে মূন্সী আব্দুর রউফের মাজারে বাংলাদেশ সেনাবাহিনী ও বর্ডার গার্ড বাংলাদেশ বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছেন।

বৃহস্পতিবার সকালে নানিয়ারচর উপজেলার বুড়িঘাট এলাকায় চেঙ্গী খালের পাড়ে অবস্থিত মূন্সী আব্দুর রউফের স্মৃতিসৌধে গার্ড অব অনার প্রদান করেন, রাঙামাটি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল ইফতেকুর রহমান পিএসসি ও রাঙামাটি সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ তরিকুল ইসলাম (পিবিজিএমএস, পিএসসি)। এসময় তারা এই বীর সূর্য সন্তানের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন।

এসময় উপস্থিত ছিলেন, নানিয়ারচর জোন কামান্ডার লেফটেন্যান্ট কর্ণেল এসএম রুবাইয়াত হুসাইন (পিএসসি), কাপ্তাই ব্যাটালিয়ন (৪১বিজিবি) অধিনায়ক লেঃ কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ (বিজিবিএম, পিবিজিএম ও পিএসসি) নানিয়ারচর জোন উপ-অধিনায়ক মোঃ জাওয়াদ বিন ফারুক এবং রাঙামাটি বিজিবি সেক্টরের ভারপ্রাপ্ত লজিস্টিক অফিসার ও সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম।

এসময় রিজিয়ন কমান্ডার ইফতেকুর রহমান বলেন, বাংলাদেশের ইতিহাসে আজকের দিনটি একটি গুরুত্বপূর্ণ দিন। দেশের সূর্য সন্তানদের আত্মত্যাগের বিনিময়ে আর্জিত এই বাংলাদেশ। রাঙামাটি রিজিয়ন ও ৩০৫পদাতিক ডিভিশনে প্রথম ইভেন্ট ছিল সকল বীর সেনাদের প্রতি শ্রদ্ধা নিবেদন। আজ আমরা বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফের স্মৃতিসৌধে এসে গার্ড অব অনার এর মাধ্যমে এই বীর শহীদ কে সম্মান জানিয়েছি।

আমরা একটি মাহেন্দ্রক্ষণে আছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, স্বাধীনতার ৫০বছর পূর্তি, ১৬ই ডিসেম্বর বিজয়ের দিন ও পার্বত্য শান্তিচুক্তির ২৪বছর পূর্তি আমরা এই বিজয়ের মাসে পালন করছি। আমরা আশাকরছি জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে পাহাড়ি বাঙ্গালি সবাই ঐক্যবদ্ধ হয়ে বাংলাদেশের উন্নতি এবং অগ্রগতি নিশ্চিত করব।

এসময় বিজিবি সেক্টর কমান্ডার তরিকুল ইসলাম বলেন, ল্যান্স নায়েক বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ছিলেন তৎকালীন একজন ইপিআর সদস্য। স্বাধীনতা যুদ্ধে তাদের ত্যাগ আমাদেরকে একটি স্বাধীন সার্বভৌম দেশ দিয়ে গেছে। দেশের অনেক মানুষ জানেনা এই বীর সন্তান রাঙামাটির নানিয়ারচরে বুড়িঘাটে শায়িত আছেন। বাংলাদেশ সেনাবাহিনী ও বর্ডার গার্ড বাংলাদেশ পর্যটকদের জন্য নিরবিচ্ছন্ন নিরাপত্তা দিয়ে যাচ্ছে। আমি আহ্বান জানাবো ভ্রমণ পিপাসু যারা, আপনারা এখানে ভ্রমনে আসবেন। এখানে আসলে স্বাধীনতা যুদ্ধে অকুতোভয়ী একজন যোদ্ধার কবর ও স্বাধীনতা যুদ্ধের ইতিহাস এবং স্মৃতিবিজড়িত স্থান দেখার সুযোগ পাবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ