• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:০৩ পূর্বাহ্ন

নানিয়ারচর থানা পুলিশের তত্ত্বাবধায়নে কমিউনিটি পুলিশিং ডে অনুষ্টিত

মাহাদী বিন সুলতান, নানিয়ারচর প্রতিনিধি: / ২১২ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৩০ অক্টোবর, ২০২১

মুজিব বর্ষে মূল নীতি, জনসেবা আর সম্প্রীতি এই প্রতিপাদ্যে রাঙামাটির নানিয়ারচরে কমিউনিটি পুলিশিং ডে ২০২১ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে থানা প্রাঙ্গন হতে একটি র‍্যালী বের হয়। এটি উপজেলার প্রধান সড়ক ও থানা সংলগ্ন এলাকা প্রদক্ষিণ করে থানায় এসে শেষ হয়।

এসময় নানিয়ারচর জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্ণেল এসএম রুবাইয়াত হুসাইন (পিএসসি), নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা, নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল ওহাব হাওলাদার, থানার নবাগত ওসি সুজন হালদার ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রিপন দাশসহ পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

র‍্যালী শেষে থানা মিলনায়তনে আলোচনা সভায় বক্তারা বলেন, কমিউনিটি পুলিশিং বাংলাদেশ পুলিশের সেবাকে আরো বেগবান করেছে। কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে আগের তুলনায় পুলিশি সেবাকে দ্রুত ও স্বচ্ছ করে তুলতে সকলকে এক যোগে কাজ করতে হবে।

দেশব্যাপী কমিউনিটি পুলিশিং কার্যক্রম শুরু হওয়ার পাঁচ বছরের মধ্যে ৬০ হাজার ৯৮১টি কমিটির মাধ্যমে ১১ লাখ ১৭ হাজার ০৮০ জন কমিউনিটি পুলিশিং সদস্য পুলিশের সঙ্গে একযোগে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করে অপরাধ নিয়ন্ত্রণ ও বিভিন্ন সামাজিক সমস্যার সমাধানে সফল ভূমিকা রাখছে।

বক্তারা আরো বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ, নারী নির্যাতন, বাল্যবিবাহ ও সাইবার অপরাধসহ বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব এই কমিউনিটি পুলিশিং সেবার মাধ্যমে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ