• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

রাবার পাচারকারী ও পিকআপসহ ৪ মেট্রিক টন অবৈধ রাবার জব্দ

এম লোকমান হোসাইন: / ৪৩৪ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১

৩১ আগস্ট ২০২১ তারিখ গুইমারা রিজিয়নের অধিনস্থ মাটিরাঙ্গা জোন গোয়েন্দা সুত্রে জানতে পারে যে, খাগড়াছড়ি হতে এক পিক‌আপ অবৈধ রাবার পাচার হচ্ছে। জানা যায়, অবৈধ রাবার বহনকারী পিক‌আপটিকে খাগড়াছড়ি জিরো পয়েন্টে এবং আলুটিলায় দায়িত্বরত পুলিশ থামার সংকেত দিলেও তা উপেক্ষা করে বেপরোয়াভাবে চালিয়ে পালিয়ে যায়।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে মাটিরাঙ্গা জোন কর্তৃক একটি টহলদল মাটিরাঙা জোন সদরের গেটে অবস্থান গ্ৰহন করে। অবৈধ রাবার ভর্তি পিক‌আপটি মাটিরাঙা জোন সদরের গেটের কাছাকাছি আসলে অবস্থানরত টহলদল পিক‌আপটি আটক করে। এছাড়া অবৈধ চোরাচালানের কাগজপত্রসহ পাচারের সাথে জড়িত মোঃ আলমগীর হোসেন (৫০), মোহাম্মদ জাহিদুর রহমান (২৫) এবং মোঃ ইকবাল হোসেন (২৩) নামক তিন ব্যাক্তিকে আটক করে মাটিরাঙা জোন। জিজ্ঞাসাবাদে তারা জানান, দীর্ঘদিন ধরে একটি অবৈধ সিন্ডিকেটের মাধ্যমে তারা এভাবেই রাবার পাচার করে আসছিলেন। পরবর্তীতে গ্ৰেফতারকৃত তিন পাচারকারী সহ অবৈধ রাবার ভর্তি পিক‌আপ মাটিরাঙা ফরেস্ট অফিসকে হস্তান্তর করা হয়।জব্দকৃত রাবারের পরিমান ৪.১০০কেজি যার বাজার মূল‍্য প্রায় সাড়ে ছয় লাখ টাকা।

রাবার একটি অত্যন্ত মূল্যবান অর্থকরী বনজ সম্পদ। এ মূল্যবান সম্পদ রক্ষা করা এবং রাজস্ব ফাঁকি দিয়ে এ সকল অবৈধ পাচার চক্রের বিরুদ্ধে এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান মাটিরাঙা জোন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ