• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন

সোনাগাজীর আমিরাবাদের সোনাপুরে কালভার্ট ভেঙে খালে, চলাচল দুর্ভোগ

গাজী মোহাম্মদ হানিফ, সোনাগাজী, ফেনী : / ৪৪৭ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১

সোনাগাজী উপজেলার আমিরাবাদ ইউনিয়নের সোনাপুর গ্রামে, বাদামতলী থেকে কমাণ্ডার বাজার – গুচ্ছগ্রাম সংযোগ সড়কে দুটো কালভার্ট ভাঙ্গা, রাস্তার মাঝখানে গভীর গর্ত! মানুষ ও যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ, যেকোনো সময় ঘটতে পারে মারাত্মক দুর্ঘটনা। দুটো নতুন কালভার্ট নির্মাণ ও রাস্তাটি পুনঃ সংস্কার করার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

স্থানীয় অধিবাসী ও তিনবাড়ীয়া রহমত নগর মাদ্রাসার মুহতামিম মাওঃ আবদুল হালিম জানান- এই রাস্তা দিয়ে বাদামতলী, সোনাপুর ও চরলামছি কমাণ্ডার বাজার ও গুচ্ছ গ্রামের শতশত মানুষ চলাচল করে থাকে। স্থানীয় স্কুল, মাদ্রাসা ও মক্তবের ছাত্রছাত্রী ও মসজিদের মুসল্লি সহ দৈনিক শতাধিক মানুষ যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হয়।

স্থানীয় বাসিন্দা জসিম উদ্দিন জানান- বাদামতলী থেকে দাসপাড়া হয়ে গুচ্ছগ্রাম যাওয়ার সড়কে গর্ত ও ভাঙ্গাচোরা, কালভার্ট ভাঙ্গা, মাতবর বাড়ীর রোডে একটা ব্রীজের সংযোগ সড়কে মাটি না থাকায় যান চলাচল এমনকি পায়ে হেঁটে চলাচল করতেও সমস্যা হয়।

আমিরাবাদ ইউপি চেয়ারম্যান জহিরুল আলম জহির জানান- ঐ এলাকায় বেশ কয়েকটি কালভার্ট ভাঙ্গা, রাস্তাঘাটও ভাঙ্গাচোরা। আমি ইতিমধ্যে বিষয়টি এলজিইডি কর্তৃপক্ষকে জানিয়েছি। এগুলো সংস্কারে বড় ধরণের বাজেট প্রয়োজন যাহা ইউনিয়ন পরিষদের অর্থায়নে সম্ভব নয়। আমি ফেনী-৩ আসনের এমপি, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্ট সকলের সুদৃষ্টি কামনা করছি।

এই প্রসঙ্গে এলজিইডি’র সোনাগাজী উপজেলা ইঞ্জিনিয়ার মনির হোসেন খান জানান- আমি সোনাগাজীতে জয়েন করার পর থেকে দেখছি সোনাগাজী উপজেলায় শতাধিক ব্রীজ- কালভার্ট ভাঙা, রাস্তাগুলোতে অতিরিক্ত ভারী যানবাহন চলাচল করায় ভেঙে পড়েছে। শীঘ্রই আমিরাবাদ ইউনিয়নের উক্ত সড়ক পরিদর্শন করে যান চলাচলের উপযোগী করতে পদক্ষেপ নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ