• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন

মহালছড়ি ছাত্রলীগের উদ্যোগে ৬ দফা কর্মসূচি পালিত

রিপন ওঝা, নিজস্ব প্রতিবেদক  / ৪৫৭ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৭ জুন, ২০২১

মহালছড়িতে ছাত্রলীগ কর্তৃক জীবন-জীবিকায় প্রাধান্য দিয়ে আজ ৭ জুন বিকাল ৪.০০ঘটিকায় সুদৃঢ় আগামীর পথে বাংলাদেশ প্রতিপাদ্য আগামীর সম্ভাবনা ও সমৃদ্বির বাজেট(২০২১-২০২২) শিক্ষাবান্ধব ও উন্নয়নমুখী বাজেট প্রণয়ন করায় গণন্ত্রের মানসকন্যা দেশরত্ন শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি জিয়াউর রহমানের সভাপতিত্বে ও রনজিত দাশের সঞ্চালনায় কর্মসূচিতে উপজেলা আওয়ামী লীগ সভাপতি রতন কুমার শীল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি রতন কুমার শীল বক্তব্যে বলেন যে,বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন,সকল উন্নয়ন ও সাফল্যের প্রশংসা করেন। বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত হওয়ার লক্ষ্য নির্ধারণ করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, আজ ৭ জুন ঐতিহাসিক ৬ দফা দিবস। বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে অনন্য একটি দিন। বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৬ দফা ধীরে ধীরে বাঙালির অকুণ্ঠ সমর্থন লাভ করে। রচিত হয় স্বাধীনতার রূপরেখা।

তেমনি ৬ দফাভিত্তিক আন্দোলন- সংগ্রামের ধারাবাহিকতায় বাঙালির স্বাধিকার আন্দোলন স্বাধীনতা সংগ্রামে রূপ নেয়। ৬ দফাভিত্তিক ১১ দফা আন্দোলনের পথপরিক্রমায় শুরু হয় ঊনসত্তরের গণঅভ্যুত্থান।

এ সময় সদর ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোঃ আব্দুস সালাম, যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ রেজাউল হক মাসুদ,সেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেন, ছাত্রলীগ সহসভাপতি মোঃ আব্দুর রশিদ, মোঃ রোকন মিয়া,রিপন ওঝা, কলেজ ছাত্রলীগের সভাপতি মোঃ হামিদুল ইসলাম,সহ-সভাপতি মোঃ সোহানুর রহমান হৃদয়, সদর ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক অনিক বিশ্বাস সমর্থক ও নেতাকর্মী প্রমূখ ও সাংবাদিক উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগ কার্যালয় হতে একটি র‍্যালী বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের সামনেই আলোচনা সভার আয়োজন সম্পন্ন করা হয়।

আজ ৭জুন ঐতিহাসিক বাঙ্গালির মুক্তির সনদ ৬ দফা দিবস উপলক্ষে আনন্দ র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ