• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিলো ভারত গরমের কারণে হাসপাতালগুলোতে বেড খালি রাখার নির্দেশনা মন্ত্রীর পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক; বরেণ্য রাজনীতিবিদ আ.ক.ম ইসহাক’র আজ ১৯তম মৃত্যুবার্ষিকী দূর্গম হরিনছড়ায় সাংগ্রাঁই  জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান  রামগড়ে বৃষ্টি চেয়ে ইস্তিসকার নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া বাঙ্গালহালিয়া হাই-স্কুল মাঠে সাংগ্রাঁই জলকেলি উৎসবে নানা বয়সের কয়েক হাজার মানুষের উৎসবমুখর উপস্থিতি দুই দিনের রিমান্ড শেষে কেএনএফের ১০ আসামীকে কারাগারে প্রেরণ কাপ্তাইয়ে পুলিশী অভিযানে গাঁজাসহ স্বামী স্ত্রী আটক সেবা নিয়ে গুচ্ছ পরিক্ষার্থীদের পাশে পিসিসিপি কেন্দ্রীয় কমিটি মানিকছড়িতে ইস্তিসকার নামাজ আদায় ভোট কর্মকর্তাদের নিয়ে মানিকছড়িতে প্রশিক্ষণ কর্মশালা

সুযোগ পাবেন বাংলাদেশিরাও সাড়ে ৪ লাখ শ্রমিক নেবে ইতালি

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ৩৫৮১ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৯ জুলাই, ২০২৩

২০২৫ সালের মধ্যে বিশ্বের বিভিন্ন দেশ থেকে সাড়ে চার লাখ বিদেশি শ্রমিক নেবে ইতালি। স্পন্সর ভিসার মাধ্যমে এই শ্রমিক নেয়া হবে। শুক্রবার (৭ জুলাই) এ বিষয়ে চূড়ান্ত অনুমোদন দিয়েছে দেশটির মন্ত্রিপরিষদ। এতে বাংলাদেশিরাও সুযোগ পাবেন।

চলতি বছর স্পন্সর ভিসার মাধ্যমে বিভিন্ন দেশ থেকে ইতালি সরকার ৮২ হাজার শ্রমিক নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। চলমান এই স্পন্সর আইনের মধ্যেই দেশটির সরকার আগামী ২০২৫ সাল পর্যন্ত স্পন্সর ভিসার গেজেট প্রকাশ করেছে।

শুক্রবার ওই গ্যাজেটের অধীনে কোটা নির্ধারণ করে চূড়ান্ত অনুমোদন দিয়েছে দেশটির মন্ত্রিপরিষদ।

এতে বিভিন্ন দেশ থেকে সাড়ে চার লাখ শ্রমিক নেয়ার চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। এই সিদ্ধান্তে বেশ উচ্ছ্বসিত ইতালিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা। এরমাধ্যমে বাংলাদেশ থেকে অনেকেরই ইতালিতে আসার সুযোগ তৈরি হবে বলে মনে করছেন তারা।

বিদেশি শ্রমিকদের জন্য নতুন করে কৃষি এবং পর্যটন খাতের পাশাপাশি জেলে এবং ওয়েল্ডিংয়ের জন্যও কোটা নির্ধারণ করা হয়েছে।

পশ্চিম ইউরোপের শিল্পোন্নত ও প্রাচীন সভ্যতার দেশ ইতালি। যুক্তরাজ্যের পর ইউরোপের দেশগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রবাসী বাংলাদেশি ইতালিতে বসবাস করে।

পার্বত্যকন্ঠ নিউজ এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ