• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন
শিরোনাম
তীব্র গরমে সিরাজুল নিজ চেষ্টায় শরবত বিতরণ কাপ্তাই বিএসপিআই এ অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত  চন্দ্রঘোনা থানা পুলিশের  বিশেষ অভিযানে সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার-১ লামায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত যুবলীগ থেকে পদত্যাগ না করায় অপহরণ করলো জেএসএস জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে কাপ্তাইয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত  কাপ্তাইয়ে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায়  বান্দরবানে কেএনএফ’র সাথে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে দুই কেএনএফ সদস্য নিহত, আটক ২ বাংলাদেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিলো ভারত গরমের কারণে হাসপাতালগুলোতে বেড খালি রাখার নির্দেশনা মন্ত্রীর পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক; বরেণ্য রাজনীতিবিদ আ.ক.ম ইসহাক’র আজ ১৯তম মৃত্যুবার্ষিকী

সুপ্রিম কোর্ট বারে ভাঙচুর: ১৪ আইনজীবীর আগাম জামিন

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ৬১৪ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৭ আগস্ট, ২০২৩

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কক্ষ ভাঙচুরের মামলায় বিএনপির আইন বিষয়ক সম্পাদক কায়সার কামালসহ দলটির ১৪ আইনজীবীকে ৮ সপ্তাহের আগাম জামিন দিয়েছে হাইকোর্ট।

সোমবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের বেঞ্চ এ আদেশ দেন।

এছাড়াও ৪ জনকে ছয় সপ্তাহের মধ্যে ঢাকা মহানগর বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আইনজীবী সমিতির সম্পাদকের কক্ষ ভাঙচুর ও আওয়ামীপন্থী আইনজীবীদের ওপর হামলার অভিযোগে গত বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সহকারী সুপারিন্টেনডেন্ট মো. রফিক উল্লাহ বাদী হয়ে শাহবাগ থানায় ১৮ আইনজীবীর নাম উল্লেখ করে ৪০/৫০ জনকে আসামি করে মামলা করেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জয়নুল আবেদীন বলেন, সদস্যদের বারে যাওয়ার অধিকার আছে। সেখানে অনেক নির্বাচিত অতিথি ছিল। তাদের ওপর হামলা করাটা অনাকাঙ্ক্ষিত বলে জানান তিনি।মামলার রায়ের পরও তারা আদালতে হৈচৈ করার চেষ্টা করেছে। তবে আদালত তাদের নিবৃত্ত করেছে।

এর আগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে ভাঙচুরের মামলায় বিএনপির ১৮ আইনজীবীর জামিন চাইতে গেলে রোববার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের বেঞ্চ শুনানির জন্য সোমবার দিন ঠিক করে দেয় আদালত।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে দুর্নীতির মামলায় রায় হওয়ার পর গত বৃহস্পতিবার বিএনপিপন্থি আইনজীবীরা বিক্ষোভ মিছিল করেন সুপ্রিম কোর্টে। এক পর্যায়ে বিএনপি ও আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের মধ্যে ধাক্কাধাক্কি ও হামলার ঘটনা ঘটে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ