• শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে নোয়াখালী এবং ফেনী হতে গ্রেফতারী পরোয়ানাভুক্ত দুই আসামি গ্রেফতার রাজস্থলী উপজেলা পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিদের দায়িত্বভার গ্রহণ রাজারহাটে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনে কুড়িগ্রামের এমপি কাপ্তাইয়ে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের বরণ ও বিদায় মামলায় কেউ জেলে বাকীরা পলাতক, ফাঁকা পেয়ে দুই গেরস্তের বাড়ি লুট কাপ্তাই সড়ক দূর্ঘটনায় বন প্রহরী নিহত কাপ্তাই মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত  সাজেকে বিদেশি মদসহ আটক ৫ গুইমারায় সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ আহত ২০ আশংকা জনক-২ খাগড়াছড়িতে মোটর সাইকেল এ প্রাণ গেলো যুবকের ঈদের ছুটিতে আলুটিলা সহ বিভিন্ন পর্যটন কেন্দ্র গুলোতে বেড়েছে পর্যটক সমাগম বাঘাইছড়িতে আঞ্চলিক দলের গোলাগুলিতে শান্তি পরিবহনের সুপারভাইজার নিহত

সুপ্রিম কোর্ট বারে ভাঙচুর: ১৪ আইনজীবীর আগাম জামিন

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ৭৭০ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৭ আগস্ট, ২০২৩

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কক্ষ ভাঙচুরের মামলায় বিএনপির আইন বিষয়ক সম্পাদক কায়সার কামালসহ দলটির ১৪ আইনজীবীকে ৮ সপ্তাহের আগাম জামিন দিয়েছে হাইকোর্ট।

সোমবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের বেঞ্চ এ আদেশ দেন।

এছাড়াও ৪ জনকে ছয় সপ্তাহের মধ্যে ঢাকা মহানগর বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আইনজীবী সমিতির সম্পাদকের কক্ষ ভাঙচুর ও আওয়ামীপন্থী আইনজীবীদের ওপর হামলার অভিযোগে গত বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সহকারী সুপারিন্টেনডেন্ট মো. রফিক উল্লাহ বাদী হয়ে শাহবাগ থানায় ১৮ আইনজীবীর নাম উল্লেখ করে ৪০/৫০ জনকে আসামি করে মামলা করেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জয়নুল আবেদীন বলেন, সদস্যদের বারে যাওয়ার অধিকার আছে। সেখানে অনেক নির্বাচিত অতিথি ছিল। তাদের ওপর হামলা করাটা অনাকাঙ্ক্ষিত বলে জানান তিনি।মামলার রায়ের পরও তারা আদালতে হৈচৈ করার চেষ্টা করেছে। তবে আদালত তাদের নিবৃত্ত করেছে।

এর আগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে ভাঙচুরের মামলায় বিএনপির ১৮ আইনজীবীর জামিন চাইতে গেলে রোববার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের বেঞ্চ শুনানির জন্য সোমবার দিন ঠিক করে দেয় আদালত।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে দুর্নীতির মামলায় রায় হওয়ার পর গত বৃহস্পতিবার বিএনপিপন্থি আইনজীবীরা বিক্ষোভ মিছিল করেন সুপ্রিম কোর্টে। এক পর্যায়ে বিএনপি ও আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের মধ্যে ধাক্কাধাক্কি ও হামলার ঘটনা ঘটে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ