• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন
শিরোনাম
চন্দ্রঘোনা থানা পুলিশের  বিশেষ অভিযানে সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার-১ লামায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত যুবলীগ থেকে পদত্যাগ না করায় অপহরণ করলো জেএসএস জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে কাপ্তাইয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত  কাপ্তাইয়ে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায়  বান্দরবানে কেএনএফ’র সাথে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে দুই কেএনএফ সদস্য নিহত, আটক ২ বাংলাদেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিলো ভারত গরমের কারণে হাসপাতালগুলোতে বেড খালি রাখার নির্দেশনা মন্ত্রীর পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক; বরেণ্য রাজনীতিবিদ আ.ক.ম ইসহাক’র আজ ১৯তম মৃত্যুবার্ষিকী দূর্গম হরিনছড়ায় সাংগ্রাঁই  জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান  রামগড়ে বৃষ্টি চেয়ে ইস্তিসকার নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া

রামগড়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে তিন লক্ষ টাকা জরিমানা

মোঃ মাসুদ রানা, রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধি / ৩৬৯ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

মোঃ মাসুদ রানা, রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধিঃ

খাগড়াছড়ির রামগড় সদর ইউনিয়ন এলকায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বালু ব্যবসায়ী মোঃ ওমর শরীফ (৩২) কে তিন লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৯শে মার্চ) দুপুরে উপজেলার ১নং রামগড় ইউনিয়ন এর হাতিরগেদা এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্টেট মানস চন্দ্র দাস এ অভিযান পরিচালনা করেন। ইজারা ব্যতীত পাহাড়ের পাদ দেশে অবৈধভাবে বালু উত্তোলনের গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স সহ মোবাইল কোর্ট পরিচালিত হয়। উল্লেখিত স্থানে “বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০” অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা কালে পাইপসহ বালু উত্তোলনের দুটি মেশিন, একটি এস্কেভেটর, উত্তোলিত বালু পরিবহনের জন্য বালু বোঝাই একটি ট্রাক এবং প্রায় ৫ হাজার ঘনফুট সাদা বালু জব্দ করা হয়।

ঘটনাস্থলে অবৈধভাবে বালু উত্তোলনের সময় অভিযুক্ত মো:ওমর শরীফ (৩২), পিতা- মো: এরশাদ উল্ল্যাহ কে আটক করা হয়। অপরাধ স্বীকার করায় ‘বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০’ এর সংশ্লিষ্ট ধারায় অভিযুক্ত কে ৩ লক্ষ টাকা অর্থদণ্ড অনাদায়ে ৪ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

অর্থদণ্ডের অর্থ নগদ পরিশোধ করায় আসামি কে সতর্ক করে তৎক্ষণাত খালাস দেওয়া হয়। রামগড় উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্টেট মানস চন্দ্র দাস জানান, পাইপসহ জব্দকৃত বালু উত্তোলনের মেশিন দুটি এবং বালু পরিবহনের জন্য ব্যবহৃত ট্রাকটি রামগড় থানার সংশ্লিষ্ট উপপরিদর্শকের নিকট জিম্মায় দেওয়া হয় এবং এস্কেভেটর ও ৫হাজার ঘনফুট বালু স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্যের জিম্মায় দেওয়া হয়। অর্থদণ্ড বাবদ আদায়কৃত অর্থ চালানের মাধ্যমে সরকারি কোষাগারে জমা দেওয়া হবে।

জব্দকৃত মালামাল বিধি মোতাবেক নিলামে বিক্রি করে আদায়কৃত অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা দেবার জন্য দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ