• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৪০ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিলো ভারত গরমের কারণে হাসপাতালগুলোতে বেড খালি রাখার নির্দেশনা মন্ত্রীর পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক; বরেণ্য রাজনীতিবিদ আ.ক.ম ইসহাক’র আজ ১৯তম মৃত্যুবার্ষিকী দূর্গম হরিনছড়ায় সাংগ্রাঁই  জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান  রামগড়ে বৃষ্টি চেয়ে ইস্তিসকার নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া বাঙ্গালহালিয়া হাই-স্কুল মাঠে সাংগ্রাঁই জলকেলি উৎসবে নানা বয়সের কয়েক হাজার মানুষের উৎসবমুখর উপস্থিতি দুই দিনের রিমান্ড শেষে কেএনএফের ১০ আসামীকে কারাগারে প্রেরণ কাপ্তাইয়ে পুলিশী অভিযানে গাঁজাসহ স্বামী স্ত্রী আটক সেবা নিয়ে গুচ্ছ পরিক্ষার্থীদের পাশে পিসিসিপি কেন্দ্রীয় কমিটি মানিকছড়িতে ইস্তিসকার নামাজ আদায় ভোট কর্মকর্তাদের নিয়ে মানিকছড়িতে প্রশিক্ষণ কর্মশালা

মালিবাগ রেললাইনে শ্রমিকদের অবরোধ, ঢাকার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ২১১ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার

চাকরি স্থায়ী করার দাবিতে রাজধানীর মালিবাগে রেললাইনে অবস্থান নিয়েছেন রেলের অস্থায়ী শ্রমিকেরা। এতে করে ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

সরেজমিনে দেখা যায়, সকাল ১০টার পর থেকে চাকরি স্থায়ী করার দাবিতে অবস্থান নেয় রেলের স্থায়ী শ্রমিকেরা। তারা নানা ধরণের স্লোগান দিচ্ছে।

শ্রমিকেরা বলছেন, তাঁরা ১২ থেকে ১৪ বছর ধরে রেলে চাকরি করছেন। তাঁদের এখনও স্থায়ী করা হয়নি। অনেক সময় তাঁদের স্থায়ী করার কথা বলা হলেও তা কার্যকর হয়নি। তাঁরা বলছেন, এবার দাবি আদায় না হাওয়া পর্যন্ত তাঁরা রেললাইন ছাড়বেন না।

এদিকে রেললাইনে অবস্থান নেওয়ার কারণে ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আহমেদ বলেন, অবরোধকারীদের সঙ্গে আলোচনা চলছে। দ্রুত রেল চলাচল স্বাভাবিক হবে।

কারওয়ান বাজারে রেললাইন অবরোধ, ঢাকার সঙ্গে রেলযোগাযোগ বন্ধকারওয়ান বাজারে রেললাইন অবরোধ, ঢাকার সঙ্গে রেলযোগাযোগ বন্ধ এর আগে একই দাবিতে গত ১৬ জুলাই রাজধানীর কারওয়ান বাজারে রেললাইন অবরোধ করে রেলওয়ের অস্থায়ী শ্রমিকেরা। পরে রেল কর্তৃপক্ষের আশ্বাসে অবরোধ থেকে সরে আসেন তাঁরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ