• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
তীব্র গরমে সিরাজুল নিজ চেষ্টায় শরবত বিতরণ কাপ্তাই বিএসপিআই এ অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত  চন্দ্রঘোনা থানা পুলিশের  বিশেষ অভিযানে সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার-১ লামায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত যুবলীগ থেকে পদত্যাগ না করায় অপহরণ করলো জেএসএস জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে কাপ্তাইয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত  কাপ্তাইয়ে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায়  বান্দরবানে কেএনএফ’র সাথে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে দুই কেএনএফ সদস্য নিহত, আটক ২ বাংলাদেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিলো ভারত গরমের কারণে হাসপাতালগুলোতে বেড খালি রাখার নির্দেশনা মন্ত্রীর পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক; বরেণ্য রাজনীতিবিদ আ.ক.ম ইসহাক’র আজ ১৯তম মৃত্যুবার্ষিকী

ঢামেকে জাতীয় শোক দিবসে চলছে নানা কর্মসূচি

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১৩৫ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকীতে বিভিন্ন কর্মসূচি পালন করছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। আজ (১৫ আগস্ট) সকালে প্রশাসনিক ভবনে জাতীয় পতাকা উত্তোলন এবং অর্ধনমিতকরণের মাধ্যমে এ কর্মসূচির সূচনা করা হয়। এতে অংশগ্রহণ করেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক,ডাঃ মশিউর রহমান (এস এল পিপি)ঢামেক হাসপাতাল,ডাঃ ঝুটন চন্দ্র বনিক (আবাসিক চিকিৎসক), মোঃ গফুর (ওয়ার্ড মাস্টার) এবংমোঃ উজ্জল বেপারী (পিসি) আনসার।

দিবসটি উপলক্ষে প্রশাসনিক ভবনে জাতির জনক বঙ্গবন্ধুর প্রকৃতিতে পুষ্প অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়। সকাল থেকেই বিনামূল্যে রোগীদের চিকিৎসার ব্যবস্থা করা হয়। বিকেলে রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়েছে।দুপুরে হাসপাতালের রোগীদের মাঝে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।

ঢাকা মেডিকেলের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, জাতীয় শোক দিবস উপলক্ষে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হাসপাতালের বহির্বিভাগ ও জরুরি বিভাগে চিকিৎসা সেবার জন্য বিনামূল্যে রোগীদের টিকিট দেওয়া হচ্ছে।

জাতীয় শোক দিবসের সঙ্গে সংগতিপূর্ণ আলোচনা সভা, কবিতা পাঠ ,চিত্রাংকন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, হামদ ও নাত প্রতিযোগিতা এবং ঢাকা মেডিকেলের মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

তিনি আরও বলেন, জাতীয় শোক দিবসের পোস্টার স্থাপন ও এল ই ডি বোর্ডের মাধ্যমে বঙ্গবন্ধুর উপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রচারের ব্যবস্থা করা হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ