• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

খাগড়ছড়ি জেলা প্রশাসকের সহযোগীতায় রামগড়ের ১৯২০ সালের এসডিও ভবন সংস্কারের উদ্যেগ

মোঃ মাসুদ রানা রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধিঃ / ২৭৬ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৮ মার্চ, ২০২২

বৃটিশ শাসনামলে খাগড়াছড়ির রামগড় ১৯২০ সালে মহাকুমা হিসেবে প্রতিষ্টা লাভ করে। ছবির ভবনটি মহাকুমা প্রশাসকের অফিস ছিল। বর্তমানে রামগড় উপজেলা পরিষদের নিজস্ব মালিকানাধীন জায়গায় শতবর্ষ পুরানো এই ভবনটিতে রামগড় উপজেলা পরিষদের মাধ্যমিক শিক্ষা অফিস, যুব উন্নয়ন অফিস ও পল্লী সঞ্চ্য ব্যাংক এর দপ্তর হিসেবে ব্যবহৃত হয়।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের প্রথম দিকে এই ভবনটিতে অবস্থান করে ততকালীন পার্বত্য চট্টগ্রামের জেলা প্রশাসক জনাব এইচ,টি,ইমাম এই এলাকায় পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের সংগঠিত করেন।

এই ভবনটির প্রয়োজনীয় সংস্কারের জন্য রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার এর নিকট ৫ লক্ষ টাকার চেক প্রদান করা হয়। আমরা আশা করি খাগড়াছড়ির এই ঐতিহাসিক ও ঐতিহ্যবাহী ভবনটি রামগড়সহ জেলার অধিবাসীদের গর্বিত করতে আরো বহু বছর স্বমহিমায় বিরাজ করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ