• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৫৯ অপরাহ্ন
শিরোনাম
তীব্র গরমে সিরাজুল নিজ চেষ্টায় শরবত বিতরণ কাপ্তাই বিএসপিআই এ অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত  চন্দ্রঘোনা থানা পুলিশের  বিশেষ অভিযানে সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার-১ লামায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত যুবলীগ থেকে পদত্যাগ না করায় অপহরণ করলো জেএসএস জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে কাপ্তাইয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত  কাপ্তাইয়ে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায়  বান্দরবানে কেএনএফ’র সাথে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে দুই কেএনএফ সদস্য নিহত, আটক ২ বাংলাদেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিলো ভারত গরমের কারণে হাসপাতালগুলোতে বেড খালি রাখার নির্দেশনা মন্ত্রীর পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক; বরেণ্য রাজনীতিবিদ আ.ক.ম ইসহাক’র আজ ১৯তম মৃত্যুবার্ষিকী

আমদানির পরও কাঁচামরিচের বাজার চড়া

মাসুদ রানা, বিশেষ প্রতিনিধি: / ১৫৭ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ৭ জুলাই, ২০২৩

মাসুদ রানা, বিশেষ প্রতিনিধি:

আমদানির পরও রাজধানীর বাজারে চড়া দামেই বিক্রি হচ্ছে কাঁচামরিচ। শুক্রবার রাজধানীর কারওয়ান বাজারে, পাইকারিতে কাঁচামরিচ ১৭০ থেকে ১৯০ টাকা কেজিতে বিক্রি হলেও খুচরা বাজারে মানভেদে তা বিক্রি হচ্ছে ২৪০ থেকে ২৮০ টাকায়। বাজারে অন্যান্য পণ্যের দামও বাড়তি।

বিক্রেতারা বলছেন, বৃষ্টির কারণে আমদানি পণ্য ঢাকায় আসেনি, আর এজন্য মরিচের দাম বেড়েছে। তবে, ক্রেতারা বলছেন, আমদানি করা পণ্যকে ধরেই সিন্ডিকেট কারসাজি চলছে।

ঈদের পর পর মরিচের দামের ঝালে উত্তপ্ত হয়ে উঠেছিল রাজধানীর বিভিন্ন কাঁচাবাজার। এরপর ভারত থেকে আমদানি শুরু হলে কাঁচামরিচের দাম ৬০০-৭০০ থেকে কমে দাঁড়ায় কেজি প্রতি ২০০ টাকায়।

তবে, এখন আবারো দাম বাড়তি কাচাঁমরিচসহ বাজারের অন্যান্য পণ্যের। রাজধানীর কারওয়ান বাজারে মানভেদে খুচরায় কাঁচামরিচ বিক্রি হচ্ছে কেজি প্রতি ২৪০ থেকে ২৮০ টাকায়। আলু এখনও বিক্রি হচ্ছে প্রতি কেজি ৪০ থেকে ৫০ টাকা আর বেগুনের দাম কেজি প্রতি ৮০ থেকে ১০০ টাকা।

ভোক্তারা বলছেন, ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে কারসাজি করে বাজার অস্থির করে রেখেছে। অন্যদিকে, অভিযান চললেও তা পণ্যের দাম কমাতে যথার্থ নয়।

সম্প্রতি, কাঁচা মরিচসহ এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুদ ও মূল্য তদারকির লক্ষ্যে সারাদেশের ৩৮টি বাজারে অভিযান চালিয়ে ৯০টি প্রতিষ্ঠানকে ৬ লাখ ৫ হাজার ৫শ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

পার্বত্যকন্ঠ নিউজ/রনি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ