• রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটিতে খাগড়াছড়ির কৃতি সন্তান

রিপন ওঝা, নিজস্ব প্রতিবেদক  / ৫৭৭ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০

 

বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটি বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্ঠামণ্ডলীর অন্যতম সদস্য কাজী আকরাম উদ্দীন আহমেদকে চেয়ারম্যান এবং বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক জননেতা মোঃ সিদ্দিকুর রহমানকে সদস্য সচিব করে এই উপ-কমিটি গঠিত হয়েছে।

তিনি খাগড়াছড়ি জেলাবাসীর অহংকার, তিনি নিজ রাজনৈতিক কর্ম দক্ষতায় বাংলাদেশ আওয়ামী লীগ শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটিতে দুইবার কার্যকরী সদস্য মনোনীত হয়েছেন। ২০০১ হতে ২০০৬ পর্যন্ত রাজনীতির চর্চা বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের ভাইয়েরা করতে পারত না,সেই অবস্থা হতে দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে বেসরকারি বিদ্যাপীঠ নর্দান বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি পদে দায়িত্ব পালন করে যোগ্য নেতৃত্বের মাধ্যমে অন্য বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কমিটি গঠন করার কাজে নেতৃত্ব দেন। সেই ২০০১সালে তৎকালীন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির দিক নির্দেশনায় জয় “বাংলা জয় বঙ্গবন্ধু” স্লোগানে ১/১১ ও রাজপথে দীর্ঘ ০৮টি বছর রাজনৈতিক চর্চার গতি এগিয়ে যায়। পরে তিনি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক উপ ধর্ম সম্পাদক পদ পান।
এই উপকমিটি ঘোষণার সাথে সাথেই খাগড়াছড়ি জেলার সকল উপজেলার সকল সংগঠনের বয়োজ্যেষ্ঠ শ্রদ্ধেয় জননেতা সহ উদীয়মান কঠোর পরিশ্রমী ছাত্রলীগ নেতৃবৃন্দগণ বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক মোঃ ওবায়দুল কাদের এর প্রতি মুজিবীয় সংগ্রামী শুভেচ্ছা ও শ্রদ্ধাবনত কৃতজ্ঞতা প্রকাশ করেন। এই বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটিতে পরপর দুবার স্থান পেয়েছেন। এর আগে ১ম বারের মতো তিন পার্বত্য জেলার মধ্যে হতে খাগড়াছড়ি জেলার অন্যতম কৃতি সন্তান স্বচেষ্ঠায় গত ২০১৬-২০১৯ সালে স্থান পেয়েছিলেন।

তিনি গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি ২৯৮ নং আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন।

২০১৯-২০২১ মেয়াদে বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটি গঠিত হয়েছে। খাগড়াছড়ি জেলার কৃতি সন্তান ভবেশ্বর রোয়াজা নিকি এই উপ কমিটিতে যথাযোগ্য রাজনৈতিক কর্ম দক্ষতায় স্থান অর্জন করেছেন। গত ২৭ ডিসেম্বর বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি ৬০ সদস্য বিশিষ্ট শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির অনুমোদন দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ