• শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী

শিক্ষা মন্ত্রনালয়ের অনুরোধে নিষিদ্ধ হচ্ছে ফ্রি ফায়ার ও পাবজি গেম

অনলাইন ডেস্ক: / ৮৬২ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২৯ মে, ২০২১

শিক্ষামন্ত্রনালয় ও স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের অনুরোধে দেশে নিষিদ্ধ হচ্ছে ফ্রি ফায়ার ও পাবজি গেম।মন্ত্রনালয় দুটি বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশনে গেম দুটি বন্ধ করতে অনুরোধ করে।জানা গেছে আগ্রহীদের বিরুপ প্রতিক্রিয়া এড়াতে হঠাৎ করে বন্ধ না করে ধীরে ধীরে বন্ধ করা হবে খেলা দুটি।প্রথম দিকে ভিপিএন ব্যাবহার করে গেম দুটি ব্যাবহার করা যাবে তবে আস্তে আস্তে সে সুযোগও বন্ধ হবে। ফ্রি ফায়ার ও পাবজি খেলার মাধ্যমে দেখের কোটি কোটি টাকা দেশের বাহিরে চলে যাচ্ছে।ফ্রি ফায়ার গেমটি ২০১৯ সালের সারাবিশ্বে সবচেয়ে বেশি ডাউনলোড করা গেম। একই সাথে গুগুল প্লে স্টোরের সেরা গেমের পুরস্কার পায়।

সম্প্রতি অনেক দেশেই ফ্রি ফায়ার গেমটি নিষিদ্ধ করে।ফ্রি ফায়ার গেম খেলে অনেক কিশোর গ্যাং সহ অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে। তরুনদের মাঝে খুবই জনপ্রিয় ফ্রি ফায়ার ও পাবজি গেম। ২০১৭ সালে দক্ষিন ব্লু হোয়েল গেমটি চালু করার পর সারাবিশ্বে খুব দ্রুতই জনপ্রিয় হয়ে উঠে। ২০১৯ সালে চায়নার পাবজি গেমটিও বাংলাদেশে খুবই জনপ্রিয় হয়ে উঠে। যাতে তরুন প্রজন্ম দ্রুত আসক্ত হয়ে উঠে।গেম দুটির কারনে তরুনরা নানা অপরাধে জড়িয়ে পড়ছে। কিশোর গ্যাং সহ নানা অপকর্মে জড়িতদের গেম দুটিতে আসক্তির প্রমান দেখা যায়। অনেক গেম গুলো খেলতে বাবা মাকে স্মার্টফোন কিনতে বাধ্য করেছে। এসব কারনে দেশে গেম দুটি নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ