• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:২০ অপরাহ্ন
শিরোনাম
রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী বাঙ্গালহালিয়া পাবনাটিলা প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মনোন্নয়নে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত লক্ষ্মীছড়িতে পিতার জীবদ্দশায় বেচা সম্পত্তি সন্তানের অস্বীকার! ভোগ-দখলে থাকা ক্রেতারা হতবাক পদর্শনী খামারে মৎস্য চাষীর মাঝে উপকরণ বিতরণ মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মহিলা কলেজ’ প্রতিষ্ঠার উদ্যোগ রাঙামাটিতে দুইটি বসত ঘর আগুনে পুড়ে ছাই এবার বন্যহাতির আবাসস্থল ধ্বংস করে ইটভাটা ! মাদক থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই- বীর বাহাদুর মানিকছড়ি ইংলিশ স্কুলে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ

মাটিরাঙ্গায় সেনাবাহিনীর চিকিৎসা ক্যাম্প

স্টাফ রিপোর্টার: / ৯৪ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩

পাহাড়ের মানবিক কর্মকান্ডের ধারাবাহিকতায় খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করেছে সেনাবাহিনী। গুইমারা সেনা রিজিয়নের তত্ত¡াবধানে মাটিরাঙ্গা জোনের উদ্যোগে সাত শতাধিক মানুষকে চিকিৎসা এ সেবা ও বিনামুল্যে ঔষধ বিতরণ করা হয়।

শনিবার (১৪ অক্টোবর) সকালের দিকে বাইল্যাছড়ি স্কুল পাড়া এলাকায় দিনব্যাপী এ চিকিৎসা সেবা দেন মাটিরাঙ্গা জোনের মেডিকেল অফিসার ক্যাপ্টেন সাইফুজ্জামান সায়ক।

এর আগে দিনব্যাপী মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুল হাসান পিএসসি। এসময় মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মো.মুরাদ হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি সেনাবাহিনী মানবিক দায়িত্ববোধ থেকে সাধারণ মানুষের পাশে আছে জানিয়ে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুল হাসান পিএসসি বলেন, অর্থাভাবে স্থানীয় পাহাড়ী-বাঙ্গালী জনগোষ্ঠির লোকজন শহরে গিয়ে বিশেষজ্ঞ ডাক্তারের শরণাপন্ন হতে পারেন না। তাই মানবিক দায়িত্ববোধ থেকে তাদের দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়ে আসছে সেনাবাহিনী। এরই ধারাবাহিকতায় চিকিৎসাবঞ্চিতদের বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ দেওয়া হচ্ছে। সেনাবাহিনীর এমন মানবিক তৎপরতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

মানবিক সহায়তা ও চিকিৎসা সেবা পেয়ে অসহায় এসব সাধারন মানুষ সেনাবাহিনীর ১৫ ফিল্ড আর্টিলারির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে। চিকিৎসা পেয়ে আপ্লুত বয়োবৃদ্ধ কুসুম বালা ত্রিপুরা বলেন, অনেকদিন ধরে টাকার অভাবে চিকিৎসা ও ঔষধ কিনতে পারিনি। সেনাবাহিনী আমাকে চিকিৎসার পাশাপাশি ঔষধ দিয়েছে। স্থানীয় সমাজসেবী শিরিন বালা ত্রিপুরা বলেন, সেনাবাহিনী সবসময়ই তাদের মানবিক কর্মকান্ড নিয়ে সাধারন মানুষের পাশে দাঁড়িয়েছে। আজকের চিকিৎসা ক্যাম্প তারই বহি:প্রকাশ।

একই সময়ে আর্থ-সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডের অংশ হিসাবে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে দুইটি পুজামন্ডপে আর্থিক অনুদান প্রদান করা হয়। পাশাপাশি একটি মসজিদ সংস্কারের জন্য আর্থিক অনুদান প্রদান করেন জোন অধিনায়ক। এছাড়াও চিকিৎসা ও ঘর নির্মানের জন্য অস্বচ্ছল ব্যক্তির মাঝে ঢেউটিন ও নগদ অর্থ প্রদান করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুল হাসান।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ