• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

দীঘিনালায় ভিডিপি প্লাটুন কমান্ডার আজিজের যত দুর্নীতি ও অনিয়ম

মোঃ মহাসিন মিয়া, নিজস্ব প্রতিনিধি (দীঘিনালা)  / ৫১০ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৪ জুলাই, ২০২২

খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালায় ভিডিপি প্লাটুন কমান্ডারের বিরুদ্ধে নানা দুর্নীতি ও অনিয়মের লিখিত অভিযোগ করেছে একই প্লাটুনের সাধারণ সদস্যরা।

অভিযোগ সূত্রে জানা যায়, রশিক নগর ২ নং ভিডিপি প্লাটুন কমান্ডার আবদুল আজিজ ভিডিপির প্লাটুন কমান্ডারের দায়িত্ব সঠিকভাবে পালন না করে বিভিন্ন সরকার বিরোধী রাজনৈতিক দল ও সংগঠনের সাথে সরাসরি জড়িত বলেও জানা যায়। অভিযোগ পত্রে উল্লেখ্য হয় যে, গত বছরের ২৩ জুলাই বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী তাঁতীদল দীঘিনালা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব নেন আবদুল আজিজ। এছাড়াও সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা গ্রহণ করেও সরকার বিরোধী নানা আন্দোলন সংগ্রামে যোগ দেন। সঠিকভাবে অর্পিত দায়িত্ব পালন না করে বেতন ভাতা সহ সকল সুযোগ-সুবিধা গ্রহন করছেন বলেও জানা যায়।

অভিযুক্ত ভিডিপি প্লাটুন কমান্ডার আবদুল আজিজের বিরুদ্ধে চেক জালিয়াতি, অবৈধ ভাবে ভাতা উত্তোলন, অনান্য সাধারণ সদস্যরা অনেকেই দায়িত্ব পালন না করে প্লাটুন কমান্ডারের যোগসাজশে ভাতা ভোগ করা, ভিডিপি ক্লাব সংস্থাপনের জন্য সরকারি বরাদ্দকৃত ৯০ হাজার টাকা থেকে ২০ হাজার টাকা আত্মসাৎ এবং বাকি ৭০ হাজার টাকার পুরোপুরি কাজ না করা, সমিতির টাকা আত্মসাৎ সহ তার বিরুদ্ধে আরও ব্যাপক দুর্নীতি ও অনিয়মের কথা জানান প্লাটুনের সদস্য হাবিবুর রহমান, হেলাল মিয়া, মোসলেম উদ্দিন সহ সকল সদস্যরা। এছাড়াও বর্তমান সরকারের পরিবর্তন ঘটলে অনেক ভিডিপি সদস্যদের মঝা বোঝাবেন বলেও বিভিন্ন সময় হুমকি প্রদান করেন বলেও জানান তাঁরা।

এবিষয়ে নিজের বিরুদ্ধে আনা সকল অভিযোগ অস্বীকার করে আবদুল আজিজ বলেন, আমি একসময় বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত থাকলেও বর্তমানে নেই। তাছাড়া আমার বিরুদ্ধে আনা সকল দুর্নীতি ও অনিয়মের অভিযোগ মিথ্যা বানোয়াট ও ষরযন্ত্রমূলক। এ বিষয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে আর কথা বলতে চাননি আবদুল আজিজ।

দীঘিনালা উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শাহ মোফাচ্ছেল হক বলেন, রশিক নগর ২ নং ভিডিপি প্লাটুন কমান্ডার আবদুল আজিজের বিরুদ্ধে ইতোমধ্যে লিখিত অভিযোগ এসেছে। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। অভিযোগের বিষয়ে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ