• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

তিন পার্বত্য জেলা ছাত্র পরিষদের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

মোঃ শহিদুল ইসলাম, স্টাফ রিপোর্টার (রাঙ্গামাটি)  / ১৪২ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১ অক্টোবর, ২০২৩

মোঃ শহিদুল ইসলাম, স্টাফ রিপোর্টার (রাঙ্গামাটি) 

৩০ সেপ্টেম্বর শনিবার দুপুরে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র কেন্দ্রীয় কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত হয় পিসিএনপি’র কেন্দ্রীয় অফিস চট্টগ্রামে। পিসিসিপি’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোঃ আসাদ উল্লাহর সঞ্চালনায় কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আতাউর রহমানের সভাপতিত্বে উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ পিসিএনপি’র কেন্দ্রীয় চেয়ারম্যান কাজী মোঃ মজিবর রহমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পিসিএনপি’র মহাসচিব মোঃ আলমগীর কবির, ছাত্র পরিষদের মনিটরিং কমিটির আহবায়ক ও পিসিএনপি’র কেন্দ্রীয় সহ-সভাপতি শেখ আহমেদ রাজু, পিসিএনপি’র কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মোঃ আবদুল মজিদ, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মোঃ শাহজালাল, চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক অধ্যক্ষ এম এ আমিন, উপস্থিত ছিলেন, পিসিসিপি রাঙামাটি জেলা সভাপতি হাবীব আজম, খাগড়াছড়ি জেলা সভাপতি সুমন আহমেদ, বান্দরবান জেলা সভাপতি মোঃ আসিফ ইকবাল, সাধারণ সম্পাদক মোঃ হাবিব আল মাহমুদ, ঢাবি অধিভুক্ত সাত কলেজের সভাপতি রাসেল মাহমুদ, কেন্দ্রীয় ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক মঈন উদ্দিন, কেন্দ্রীয় নেতা নাজমুল প্রমূখ।

আলোচনা সভার শেষে রাঙামাটি জেলা সভাপতি মো: হাবীব আজম, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, খাগড়াছড়ি জেলা সভাপতি সুমন আহম্মেদ, সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল ও বান্দরবান জেলা সভাপতি আসিফ ইকবাল, সাধারণ সম্পাদক হাবিব আল মাহমুদকে রেখে তিন পার্বত্য জেলার পিসিসিপি পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়। এছাড়াও পিসিসিপি কেন্দ্রীয় সম্মেলন আগামী অক্টোবর এর একুশ তারিখে বাস্তবায়ন করার জন্য মো: আসাদুল্লাহ কে আহ্বায়ক ও মো: হাবীব আজমকে সদস্য সচিব করে সাত সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে কাজি মজিব বলেন,
খাগড়াছড়ি, রাঙামাটি আর বান্দরবান জেলা নিয়ে গঠিত পার্বত্য চট্টগ্রাম যেন অপরূপ নৈসর্গের এক লীলাভূমি। শান্তি ও সম্প্রীতির বার্তা নিয়ে এখানে ১৩টি উপজাতি গোষ্ঠী এবং বাঙালিদের বসবাস। কিন্তু এই শান্তিপূর্ণ সহাবস্থানের মাঝে ষড়যন্ত্রের বিষবাষ্প ছড়িয়ে উপজাতি-বাঙালির মধ্যে বিভেদ সৃষ্টি করে ফায়দা লোটার অপচেষ্টায় লিপ্ত একশ্রেণীর স্বার্থান্বেষী মহল।

পাহাড়ে বেশ কয়েকটি উপজাতি আঞ্চলিক সশস্ত্র সংগঠন নিয়মিতভাবে খুন, গুম, ধর্ষণ, চাঁদাবাজি, অগ্নিসংযোগ, লুটতরাজসহ নানান অপকর্ম করে যাচ্ছে। এমনকি তারা বাংলাদেশের সার্বভৌমত্ব নষ্ট করতে নানা ষড়যন্ত্র করে যাচ্ছে। এই সকল ষড়যন্ত্র নস্যাৎ করতে ছাত্র পরিষদকে ভূমিকা রাখতে হবে বলে মন্তব্য করেন কাজী মজিব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ