• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

টানা বৃষ্টিতে ডুবেছে ওসমানী মেডিকেল, রোগীদের দুর্ভোগ

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ২০৪ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৭ অক্টোবর, ২০২৩

টানা বৃষ্টিতে বিভিন্ন শহরে জলাবদ্ধতায় নাকাল হচ্ছে সাধারণ মানুষ। সিলেটে হাসপাতাল-সড়ক-ঘরবাড়িতে পানি ঢুকে পড়ায় দুর্ভোগে পড়ে শহরবাসী। শনিবার ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সিলেটে ১০৬ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রের্কড করে আবহাওয়া অফিস। প্রবল বৃষ্টিতে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় জলাবদ্ধতা দেখা দেয়। কলেজের ক্লাসরুম, মিলনায়তন ও প্রশাসনিক ভবনে ঢুকে পড়ে পানি।

সরেজমিনে দেখা গেছে, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল চত্বর ও নিচতলায় পানি জমেছে। ফলে জলাবদ্ধতার কারণে হাসপাতালে চিকিৎসা নিতে যাওয়া রোগী ও স্বজনদের পড়তে হয় ভোগান্তিতে।

এক রোগীর স্বজন তানভীর আহমদ জানান, টানা বৃষ্টির ফলে হাসপাতাল চত্বর ও নিচতলায় পানি জমেছে। এতে করে অনেক ভোগান্তিতে পড়তে হয়েছে। ঠিক ভাবে ডাক্তার ও চিকিৎসা পেতেও অসুবিধা পোহাতে হচ্ছে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়া জানান, দুই দিনের প্রবল বৃষ্টিতে হাসপাতালের নিচতলায় পানি জমেছে। এতে করে কিছুটা দুর্ভোগ পোহাতে হচ্ছে চিকিৎসা দিতে। তবে, আশা করা হচ্ছে খুব দ্রুতই পানি নেমে যাবে।

নগরের উপশহরের বাসিন্দা মামুন জানান, গত বছরের ভয়াবহ বন্যায়ও যেসব এলাকায় পানি ওঠেনি, এবারের বৃষ্টিতে এমন উঁচু এলাকায়ও জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। তাঁদের এলাকাটি এ রকমই একটি। এখানে অনেক বাসাবাড়িতে পানি ওঠার পাশাপাশি রাস্তাও ডুবেছে।

এদিকে টানা এই বৃষ্টিতে সিলেট ছাড়া ও দেশের অন্যান্য জেলায়ও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। দুই দিনের প্রবল বৃষ্টিতে কিশোরগঞ্জের ১৩ উপজেলায় ৬ হাজার ৬৪১টি পুকুর ও ফিসারি তলিয়ে গেছে। ভেসে গেছে প্রায় সাড়ে ১৮০০ টন মাছ। ব্যাপক ক্ষতি হয়েছে মাছ চাষীদের।

এ ছাড়া তিন দিনের বৃষ্টিতে নেত্রকোণায় নদ-নদীর পানি বাড়ছে। এরই মধ্যে তলিয়ে গেছে ১১ হাজার ৪৮২ হেক্টর জমির আমন ফসল। তবে শনিবার সকাল থেকে বৃষ্টি না হওয়ায় পানি নামার আশা পানি উন্নয়ন বোর্ডের। এ ছাড়াও হবিগঞ্জ ও বরিশালে টানা বৃষ্টির কারণে চরম ভোগান্তিতে পড়ে খেটে খাওয়া মানুষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ