• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

টানা বৃষ্টিতে ডুবেছে ওসমানী মেডিকেল, রোগীদের দুর্ভোগ

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১৪৬ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৭ অক্টোবর, ২০২৩

টানা বৃষ্টিতে বিভিন্ন শহরে জলাবদ্ধতায় নাকাল হচ্ছে সাধারণ মানুষ। সিলেটে হাসপাতাল-সড়ক-ঘরবাড়িতে পানি ঢুকে পড়ায় দুর্ভোগে পড়ে শহরবাসী। শনিবার ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সিলেটে ১০৬ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রের্কড করে আবহাওয়া অফিস। প্রবল বৃষ্টিতে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় জলাবদ্ধতা দেখা দেয়। কলেজের ক্লাসরুম, মিলনায়তন ও প্রশাসনিক ভবনে ঢুকে পড়ে পানি।

সরেজমিনে দেখা গেছে, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল চত্বর ও নিচতলায় পানি জমেছে। ফলে জলাবদ্ধতার কারণে হাসপাতালে চিকিৎসা নিতে যাওয়া রোগী ও স্বজনদের পড়তে হয় ভোগান্তিতে।

এক রোগীর স্বজন তানভীর আহমদ জানান, টানা বৃষ্টির ফলে হাসপাতাল চত্বর ও নিচতলায় পানি জমেছে। এতে করে অনেক ভোগান্তিতে পড়তে হয়েছে। ঠিক ভাবে ডাক্তার ও চিকিৎসা পেতেও অসুবিধা পোহাতে হচ্ছে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়া জানান, দুই দিনের প্রবল বৃষ্টিতে হাসপাতালের নিচতলায় পানি জমেছে। এতে করে কিছুটা দুর্ভোগ পোহাতে হচ্ছে চিকিৎসা দিতে। তবে, আশা করা হচ্ছে খুব দ্রুতই পানি নেমে যাবে।

নগরের উপশহরের বাসিন্দা মামুন জানান, গত বছরের ভয়াবহ বন্যায়ও যেসব এলাকায় পানি ওঠেনি, এবারের বৃষ্টিতে এমন উঁচু এলাকায়ও জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। তাঁদের এলাকাটি এ রকমই একটি। এখানে অনেক বাসাবাড়িতে পানি ওঠার পাশাপাশি রাস্তাও ডুবেছে।

এদিকে টানা এই বৃষ্টিতে সিলেট ছাড়া ও দেশের অন্যান্য জেলায়ও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। দুই দিনের প্রবল বৃষ্টিতে কিশোরগঞ্জের ১৩ উপজেলায় ৬ হাজার ৬৪১টি পুকুর ও ফিসারি তলিয়ে গেছে। ভেসে গেছে প্রায় সাড়ে ১৮০০ টন মাছ। ব্যাপক ক্ষতি হয়েছে মাছ চাষীদের।

এ ছাড়া তিন দিনের বৃষ্টিতে নেত্রকোণায় নদ-নদীর পানি বাড়ছে। এরই মধ্যে তলিয়ে গেছে ১১ হাজার ৪৮২ হেক্টর জমির আমন ফসল। তবে শনিবার সকাল থেকে বৃষ্টি না হওয়ায় পানি নামার আশা পানি উন্নয়ন বোর্ডের। এ ছাড়াও হবিগঞ্জ ও বরিশালে টানা বৃষ্টির কারণে চরম ভোগান্তিতে পড়ে খেটে খাওয়া মানুষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ