• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫১ পূর্বাহ্ন
শিরোনাম
মাদক থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই- বীর বাহাদুর মানিকছড়ি ইংলিশ স্কুলে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ বেলকুচি থানায় পুলিশ সুপার কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত চট্টগ্রাম ইপিজেড থানা দ্বি-বার্ষিক পরিদর্শনে (অতিরিক্ত আইজিপি) কৃষ্ণপদ রায় মহেশখালীতে বিসিএস সুপারিশপ্রাপ্ত ৭ ক্যাডার’কে শুভেচ্ছা জানালেন ইউএনও সোনাগাজীতে ইউনাইটেড প্রিমিয়ার লীগের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য পিসিসিপি ‘হেল্প ডেস্ক’ মানিকছড়িতে উপ-নির্বাচন প্রতীক পেয়ে প্রচারণায় প্রার্থীরা বান্দরবানে ২৫ এবং ৫২ কিলোমিটার ম্যারাথন দৌড়ে আলমগীর হোসেন ও আব্দুর রহমান প্রথম লংগদুতে সেনা জোনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

আন্তঃক্যাডার বৈষম‍্য নিরসনের দাবিতে কুমিল্লায় শিক্ষকদের তিনদিনের কর্মবিরতি পালন

আরিফুর রহমান স্বপন, লাকসাম(কুমিল্লা) / ৭৭ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা প্রতিনিধি

আন্তঃক্যাডার বৈষম্য নিরসন, সুপার নিউমারারি পদে পদোন্নতি, অধ্যাপক পদ তৃতীয় গ্রেডে উন্নীতকরণসহ বিভিন্ন দাবিতে কুমিল্লায় তৃতীয় দিনের মতো শিক্ষকদের কর্মবিরতি কর্মসূচি পালিত হয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ক‍্যাম্পাসে টানা তিন দিনের কর্মবিরতি শেষ হয়েছে বৃহস্পতিবার। এর আগে গত ২ অক্টোবর আন্দোলনকারী শিক্ষকরা ১০ অক্টোবর থেকে ১২ অক্টোবর পর্যন্ত টানা তিন দিনের কর্মবিরতি কর্মসূচির ঘোষণা দেন। এর অংশ হিসেবে বৃহস্পতিবার টানা তিন দিনের কর্মবিরতি পালন শেষ হয়েছে।
কর্মসূচিতে অংশগ্রহণকারী শিক্ষকরা বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক আন্তঃক্যাডার বৈষম্য নিরসন, সুপার নিউমারারি পদে পদোন্নতি, অধ্যাপক পদ তৃতীয় গ্রেডে উন্নীতকরণ, অর্জিত ছুটি প্রদান এবং ক্যাডার কম্পোজিশন সুরক্ষা, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের নিয়োগবিধি বাতিল, শিক্ষা ক্যাডার তফশিলভুক্ত পদ থেকে শিক্ষা ক্যাডার বহির্ভূতদের প্রত্যাহার ও প্রয়োজনীয় পদসৃজনসহ বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের সকল ন্যায্য দাবি আদায়ে বিসিএস সাধারণ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সর্বাত্মক কর্মবিরতি পালন করা হচ্ছে।
এ সময় উপস্থিত ছিলেন, বিসিএস সাধারণ শিক্ষক সমিতির সহ-সভাপতি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ‍্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান, জেলা (ভারপ্রাপ্ত) সম্পাদক প্রফেসর মো. মশিউর রহমান, ইউনিট সম্পাদক মো. ফিরোজ -উল-আলম চৌধুরী। অন‍্যান‍্যদের মধ‍্যে আরো উপস্থিত ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের উপাধ‍্যক্ষ প্রফেসর মৃনাল কান্তি গোস্বামী, শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ মঈন উদ্দিন, প্রফেসর ফাতেমা সুলতানা, মোহাম্মদ মনির হোসেন, মোহাম্মদ খালেদ সাইফুল্লাহ, ইসরাফিল পাটোয়ারী, মোহাম্মদ মাহবুবুল আলমসহ কলেজের বিভিন্ন শিক্ষক কর্মকর্তাবৃন্দ।
কর্মবিরতিতে বক্তারা দ্রুত সময়ের মধ‍্যে আন্তঃক‍্যাডার বৈষ‍‍ম‍্য নিরসনের দাবি জানান। অন‍্যথায় কেন্দ্রীয় যে কোন কঠোর কর্মসূচি আসলে শিক্ষকরা তা যথাযথভাবে পালন করাও ঘোষণা দেন শিক্ষকরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ