• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম
ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন রামগড়ে তথ্য গোপন করার চেয়ারম্যান প্রার্থী কংজঅং মার্মার মনোনয়ন পত্র বাতিল লামায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যদের অনাস্থা

গুইমারা উপজেলার মাইরুং পাড়া বেসরকারি প্রাঃ বিদ্যালয়ে আসবাবপত্র বিতরণ

স্টাফ রির্পোটারঃ / ২৪৬ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২

খাগড়াছড়ি জেলাধীন গুইমারা উপজেলা থেকে প্রায় ২৫ কিঃমিঃ দূরে দূর্গম এলাকায় গুইমারা ইউনিয়নে ১নং ওয়ার্ডে মাইরুং পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ২০১০ সালে এলাকাবাসী উদ্যােগে প্রতিষ্ঠিত্ব করা হয়। পরে ঘূর্ণিঝড়ে ভেঙ্গে গেলে ২০১৩ সালে ২০ ফিল্ড রেজিমেন্ট মাটিরাঙ্গা জোন কর্তৃক মাধ্যমে পুনঃ নির্মাণ করা হয়। 

২০১৩ সালে মাননীয় প্রধানমন্ত্রী ২৬,১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা সময় এই বিদ্যালয়টি জাতীয়করণ থেকে বাদ পড়ে যায়। কিন্তু প্রতিষ্ঠা সাল হতে ৪ জন শিক্ষক/শিক্ষিকা বিনানেতনে কোমলমতি শিশুদের মাঝে নিয়মিত পাঠদান করে আসছেন। এই বিদ্যালয়ের শিক্ষকরা বর্তমান বাজারে দব্র মূল্য বৃদ্ধি সাথে সামঞ্জস্য রেখে জীবিকার নির্বাহ করতে খুবই কঠিন হয়ে পড়েছে। তাই ঐ বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াশোনার সুবিধার্থে এবং বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ গড়ার জন্য মাননীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা  মহোদয়ের বরাদ্দ টিআর প্রকল্প (২০২১-২০২২) অর্থ বছরে বাজেট দিয়ে এমপি মহোদয় পক্ষে নব নির্বাচিত গুইমারা উপজেলার চেয়ারম্যান মেমং মারমা সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক জ্যােতি ত্রিপুরা হাতে ১০ জোড়া বেঞ্চ এবং ১ টি স্টিলের আলমারি, ২ টি বেঞ্চ এবং ২ টি চেয়ার তুলে দেন। তিনি বিদ্যালয় অবকাঠামো উন্নয়ন ও জাতীয়করণ ক্ষেত্রে সার্বক্ষনিক সহযোগিতা করার জন্য আশ্বাস দেন।

প্রকল্পটি বাস্তবায়নের জন্য আরও সার্বক্ষনি সহযোগিতা করেছেন  ১নং গুইমারা ইউনিয়ন চেয়ারম্যান, নির্মল নারায়ণ। আসবাবপত্র বিতরণের সময় উপস্থিত ছিলেন অত্র উপজেলার ভাইস চেয়ারম্যান কংজরী মারমা, হরি পদ্ম ত্রিপুরা, ইউপি সদস্য ১নং ওয়ার্ড, হলেন ত্রিপুরা এবং সহকারী শিক্ষকবৃন্দ।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ