• শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন
শিরোনাম
উপজেলা নির্বাচনে নিজেদের প্রার্থীদের জেতাতে মরিয়া জেএসএস (সন্তু) খাগড়াছড়িতে নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় মা‌টিরাঙ্গায় সাংবাদিক হাসান আল মামুনের বিরু‌দ্ধে মানববন্ধন মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ

দীঘিনালায় উদ্ধুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত

মোঃ মহাসিন মিয়া, নিজস্ব প্রতিনিধি (দীঘিনালা)  / ২০৩ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১৩ জুন, ২০২২

খাগড়াছড়ির দীঘিনালায় “দু’টি সন্তানের বেশি নয় একটি হলে ভালো হয়” প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা তদনিম্ন পর্যায়ে জনপ্রতিনিধি, বিভিন্ন পেশাজীবি ও যুব সংগঠনের সদস্য এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের অংশগ্রহণে উদ্ধুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত।

১৩ জুন (সোমবার) আইইএম ইউনিট, পরিবার পরিকল্পনা ঢাকা’র আয়োজনে এবং উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় দীঘিনালা’র বাস্তবায়নে কর্মশালায় উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটু দেওয়ান’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালা উদ্ধোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কাশেম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা সহকারী পরিচালক কনসালটেন্ট ডাঃ সুভাষ বসু চাকমা। আরও উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ তনয় তালুকদার প্রমূখ।

এসময় পরিবার পরিকল্পনা ইউনিয়ন পরিদর্শক মোঃ কামরুজ্জামান’র সঞ্চালনায় বক্তারা বলেন, উপজেলা ও তদনিম্ন পর্যায়ে জনপ্রতিনিধি, বিভিন্ন পেশাজীবী ও যুব সংগঠনের সদস্য এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গে নিজ এলাকায় বাল্য বিবাহ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে পারে। পরিকল্পিত পরিবার গঠন, বাল্য বিয়ে ও কৈশোরে গর্ভধারণ প্রতিরোধ, কিশোর কিশোরীদের প্রজননস্বাস্থ্য, পুষ্টি, নিরাপদ মাতৃত্ব ও নবজাতকের যত্ন এবং জেন্ডার বিষয়ে প্রচার ও জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। বাল্য বিবাহ রোধে সকলকে স্ব স্ব অবস্থান থেকে প্রচারের মাধ্যমে সচেতনতা সৃষ্টি করতে হবে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ