Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৭°সে
শিরোনাম :
মাদারীপুরে এক পুলিশ সদস্য সহ ০৪জন করোনা আক্রান্ত ঘোরাঘাটে পানি নিষ্কাসনকে কেন্দ্র করে প্রতিবেশীর হাতে নিহত ১ দি চেঙ্গী চাইল্ড হোম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ কাজের শুভ উদ্বোধন কাপ্তাই জল বিদ্যুৎ কেন্দ্রের প্রবেশ মুখ স্মরন কালের লকডাউন মাদারীপুরে মোটরসাইকেল দূর্ঘটনায় নিহত ১ ঈদে ভবঘুরে পাগলদের মাঝে খাবার বিতরণ করলেন জনসেবা যুব কল্যাণে আমরা চোলাই মদসহ মাগুরায় দুই মাদক বিক্রেতা গ্রেফতার পানছড়িতে ঈদ সামগ্রী বিতরণ করলো জুনাব আলী ফাউন্ডেশন রাঙামাটিবাসীকে কাউখালী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহীন আলমের ঈদ শুভেচ্ছা রামগড় উপজেলার সর্বস্তরের জনগণের প্রতি ঈদ শুভেচ্ছা জানান করেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব কুমার কার্বারী 

নয়নাভিরাম সৌন্দর্যে ভরা কাপ্তাই বাঁধ, এখন জনশূন্য

দৈনিক পার্বত্য কন্ঠ-কাপ্তাই

কাপ্তাই সংবাদদাতাঃ

কর্ণফুলি নদীর উপর নির্মিত বাঁধ দিয়ে পানি আটকিয়ে জল বিদ্যুৎ কেন্দ্রের ৫ টি ইউনিট চালু রেখে প্রায় ২৩০ মেগা ওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রীডে সরবরাহ করা হয়।

এই বাঁধ নির্মানের ফলে রাঙ্গামাটি জেলার অধিকাংশ এলাকা আবাদি জমি,ঘরবাড়ী পানিতে ডুবে যায়।ফলে অনেক উপজাতীয় জনগোষ্ঠী ক্ষতিগ্রস্ত হয়।ক্ষতিপূরন হিসাবে যতসামান্য অর্থকরী পেয়ে থাকলে তাদের মধ্যে হিংসা বিদ্বেস দানা বাঁধতে থাকে।এর ফলশ্রুতিতে এক সময় সৃষ্টি হয় শান্তি বাহিনী।

অনেক রক্তক্ষয়ী সংঘর্ষের পর এক সময় সরকার ঘোষিত সাধারন ক্ষমার আওতায় একটা গোষ্টি কিছু সংখ্যক অস্ত্র জমা দিয়ে সরকারীভাবে সুযোগ সুবিধা গ্রহন করলেও আর একটা গোস্টি বিদ্রোহ ঘোষনা করল। এই ভাবে পার্বত্য অঞ্চলে সৃষ্টি হলো হানাহানি।চায় সায়ত্ব শাসন।

এই বাঁধ ও কর্ণফুলি নদীর নয়নাভিরাম অপরুপ সৌন্দর্য কাপ্তাইবাসীকে করেছে পুলকিত।বর্তমানে করোনা ভাইরাস সংক্রমন রোধে ব্যবস্হাপক বাঁধে চলাচলের উপর কড়া বিধিনিষেধ আরোপ করায় জনগনের মধ্যে চাপাকোপ বিরাজ করছে।

এই বিষয়ে কাপ্তাই ব্যবস্হাপক এর সহিত মুঠোফোনে জানতে চাওয়া হলে উনি জানান যে জনগনকে সামাজিক দুরত্ব বজায় রেখে বাঁধের উপর চলাচলের জন্য নিরাপত্তা প্রহরী পরামর্শ দিলেও তা মানা হচ্ছে না।এতে করে জনসমাগম বৃদ্ধির কারনে সংক্রমন বৃদ্ধি পাইতে পারে।তাই কাপ্তাই বাঁধকে লকডাউন ঘোষনা করা হয়েছে।

শেয়ার করুন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দি চেঙ্গী চাইল্ড হোম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ কাজের শুভ উদ্বোধন
কাপ্তাই জল বিদ্যুৎ কেন্দ্রের প্রবেশ মুখ স্মরন কালের লকডাউন
পানছড়িতে ঈদ সামগ্রী বিতরণ করলো জুনাব আলী ফাউন্ডেশন
রাঙামাটিবাসীকে কাউখালী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহীন আলমের ঈদ শুভেচ্ছা
রামগড় উপজেলার সর্বস্তরের জনগণের প্রতি ঈদ শুভেচ্ছা জানান করেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব কুমার কার্বারী 
ক্রান্তিলগ্নে ঈদ খাদ্য সামগ্রী দিলেন বেতবুনিয়া ইউনিয়ন ৩নং ওয়ার্ড শাখা ছাত্রলীগ

আরও খবর

সম্পাদক  প্রকাশক : এম শাহীন আলম।