• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন
শিরোনাম
রামগড়ে ইয়াবা ও গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক কাপ্তাইয়ে ষাটোর্ধ্ব অসুস্থ পিতা পুত্রের কোলে চড়ে ভোট দিতে  রাজস্থলী উপজেলায় সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে   কাপ্তাইয়ে ভোট কেন্দ্র পরিদর্শনে রাঙামাটি জেলা প্রশাসক অত্যন্ত সুন্দর ও সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ চলছে- রাঙামাটি জেলা প্রশাসক বান্দরবানের লামায় শান্তিপূর্ণভাবে চলছে ভোট গ্রহণ, উপস্থিতি কম চলছে কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন রাত পোহালে খাগড়াছড়ি সদরসহ তিন উপজেলায় নির্বাচন রাজস্থলী উপজেলার ভোট কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম মানিকছড়িতে নবনির্বাচিত জনপ্রতিনিধি’র সংবর্ধনা ও যুব রেড ক্রিসেন্ট ইউনিটের পরিচিত সভা রাত পোহালে কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন: কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানে হলো নির্বাচনী সরঞ্জাম  সাজেকে বার্ষিক ক্রীড়া পুরুস্কার বিতরণ করেছে সেনাবাহিনী

খালেদা জিয়া এখনো বন্দি: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: / ৬৮৬ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০

নিজস্ব প্রতিবেদক: খালেদা জিয়া এখনো বন্দি অবস্থায় আছেন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে সংগঠনটির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেছেন।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া এদেশের গণতন্ত্র ও স্বাধীনতার প্রতীক। তিনি (বিএনপি চেয়ারপারসন) এখনো বন্দি অবস্থায় আছেন। তাকে মুক্ত করতে হবে।

তিনি বলেন, আজকে বাংলাদেশে সবচেয়ে বড় দুটি দুর্যোগ। একটি হচ্ছে প্রাকৃতিক দুর্যোগ (করোনাভাইরাস)। আরেকটি হচ্ছে, রাজনৈতিক দুর্যোগ। আজকে করোনার কারণে মানুষের জীবন-জীবীকা বিপদগ্রস্থ হয়ে পড়েছে। অন্যদিকে রাজনৈতিক দুর্যোগের কারণের এদেশে মানুষের যে মালিকানা ছিল, সেই মালিকানিা নিহত হয়েছে। একটা লুটেরা অর্থনীতি, একটা লুটেরা সমাজতান্ত্রিক রাষ্ট্র।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে ফখরুল বলেন, আমাদের এখন সময় এসেছে সকলের মধ্যে ঐক্য সৃষ্টি করা। আজকে সমস্যাটা কিন্তু শুধু বিএনপির নয়। সমস্যাটা হচ্ছে সমস্ত দেশের এবং সমস্ত মানুষের। আজকে আমার গণতন্ত্র নিয়ে গেছে। আমার স্বাধীনতা-সার্বভৌমত্ব বিপন্ন হয়ে গেছে। আজকে করোনার কারণে দেখছি, কিভাবে মানুষের অধিকার চলে যাচ্ছে। মানুষ কোন চিকিৎসা পায় না।

৭১ থেকে ৭৫ সালে প্রেক্ষাপটের কথা উল্লেখ করে তিনি বলেন, এরা (আওয়ামী লীগ) অত্যন্ত সুপরিকল্পিতভাবে মানুষের অধিকার ও গণতন্ত্রকে হরণ করবার জন্য ১/১১ পর থেকেই এই ষড়যন্ত্রগুলো শুরু করেছে এবং মানুষের অধিকারগুলো কেড়ে নিচ্ছে। এই অধিকারগুলো ফিরে পেতে হবে।

আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েলের সঞ্চালনায় সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ