• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

ভোটের মাঠে মেম্বার প্রার্থীর ক্ষমতা প্রদর্শন

অলিউল্লাহ রাজশাহীঃ / ৬৬৫ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১

রাজশাহীর গোদাগাড়ীতে মোট নয়টি ইউনিয়ন ও পৌরসভা দুইটি।প্রথম দফায় দুইটি পোড়সভার নির্বাচন হলেও ইউনিয়ন গুলোর নির্বাচন দ্বিতীয় দফায়।প্রতিটি ইউনিয়নে উৎসব মুখর পরিবেশ চলছে ভোট প্রার্থনা।চলছে নানান হৈ-হুল্লোড় ও ক্ষমতার লড়াই।
এদিকে মাটিকাটা ইউনিয়ন পরিষদে ১১ নভেম্বর ভোটকে ঘিরে অস্ত্র প্রদশর্নের মত ঘটনাও ঘটেছে।

জানা যায়,২৯ অক্টোবর সন্ধ্যা ৬ টার সময় মাটিকাটা ইউপির ছয় নং ওয়ার্ড মেম্বার প্রার্থী নুরুজ্জামান নুরু জনসংযোগে যান কদমহাজীর মোড় এলাকায় সমর্থকদের নিয়ে ভোট প্রার্থনার সময় প্রতিদ্বন্দ্বী ফারুক সরকার সিজারের লোকজন প্রভাশালী হওয়ায় ভোটের কাজে বাধা সৃষ্টি করে।একপর্যায়ে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে উভয় পক্ষ। এরই ধারাবাহিকতায় সিজারের সমর্থক মোস্তাফিজুর রহমান মাবুদ নামের এক উগ্রপন্থি লোক নুরুর বুকে পিস্তল ঠেকিয়ে ভিতি প্রদর্শন করে এবং সমর্থকদের মেরে ফেলার হুমকি দেয়।এমতাবস্থায় অবস্থার অবনতি হলে সেখান থেকে নুরু মেম্বার লোকজন নিয়ে পালিয়ে যায়।

এবিষয়ে নুরু মেম্বার বলেন,সিজারের লোকজন আমাকে মেরে ফেলার হুমকি প্রদান করছেন।আমাকে নির্বাচন প্রত্যাহার করার জন্য চাপ প্রয়োগ করছেন এবং আমার পোষ্টার, ব্যানার, ফেস্টুন ছিড়ে ফেলেছে। আমি ভোট প্রার্থনায় গেলে সিজার তার গুন্ডা বাহিনীকে দিয়ে আমাকে অস্ত্রের মুখে জিম্মি করার পায়তারা করছেন। এমনকি সিজারের পোষা গুন্ডা মাবুদ আমার বুকে পিস্তল ঠেকিয়ে মেরে ফেলার হুমকি দিয়েছেন। এ বিষয় নিয়ে খুব শঙ্কিত। আমার নিরাপত্তা প্রয়োজন। আমি চাই সুষ্ঠ এবং নিরপেক্ষ নির্বাচন। আমি এ বিষয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছি।দেখি তাঁরা কতটুকু নিরাপত্তা দেয় আমাকে।আমি আমার নিরাপত্তা নিয়েও শঙ্কিত।

ফারুক সরকার সিজার বলেন,নুরু মেম্বার যা বলছেন তার সবগুলোই মিথ্যে কথা বরং নুরুর লোকজন আমার গাড়ী আটক করে আমার সমর্থকদের ভোটের কাজে বাধা সৃষ্টি করেছেন।

অভিযুক্ত অস্ত্রধারী মাবুদ বলেন,আমি কোন অস্ত্র দিয়ে নুরুকে ভয় দেখায়নি।আমি অস্ত্র কোথায় পাবো।নুরু রাতে বাড়ি বাড়ি ভোট চাওয়ায় বাধা দিয়েছি।

এ বিষয়ে জানতে চাইলে গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ কামরুল ইসলাম বলেন, আমি জানতে পেরে সাথে সাথে ফোর্স পাঠিয়েছিলাম।পরিবেশ এখন শান্ত।অভিযোগ পেলেই আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

নির্বাচন কমিশনার মশিউর রহমান বলেন,আমরা উভয় পক্ষকে ডেকেছি রবিবার।তাদের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ