• শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

মানুষের কষ্টহয় এমন কিছু করা হবেনা নিশ্চিত থাকুন- ফেনীর জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক: / ৩৯৫ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২০ অক্টোবর, ২০২১

ফেনীর জেলা প্রশাসক বরাবর স্থানীয় ভূমি মালিক ও ভূক্তভোগীদের আবেদনের প্রেক্ষিতে সোনাগাজীর মুহুরী প্রকল্প সংলগ্ন থাক খোয়াজের লামছি মৌজা এলাকায় সরেজমিন পরিদর্শন করেছেন- ফেনীর সুযোগ্য জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদুল হাসান।

২০শে অক্টোবর বুধবার সকাল ১১টায় থাক খোয়াজের লামছি মৌজায় সোলার প্লাণ্টের ভূমি অধিগ্রহণের বিরুদ্ধে স্থানীয়দের লিখিত অভিযোগ ও মেজর (অবঃ) সোলেমান কর্তৃক সরকারী রাস্তায় অবৈধভাবে লোহার গেইট ও তারকাটার ঘেরা দেওয়ায় তাহা অপসারণের জন্য সাংবাদিক গাজী মোহাম্মদ হানিফ এর ফেনী জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগের প্রেক্ষিতে ফেনীর সুযোগ্য জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদুল হাসান ঘটনাস্থল সরেজমিন পরিদর্শন করেন ও স্থানীয়দের সাথে কথা বলেন।

সরকারী মৎস্য খামার সংলগ্ন সরকারি রাস্তায় তারকাটা দিয়ে ঘেরা দেওয়ায় মেজর (অবঃ) সোলেমান কে তিরস্কার করেন ফেনীর জেলা প্রশাসক, তিনি দ্রুততম সময়ে অবৈধভাবে দেওয়া তারকাটার ঘেরা ও লোহার গেইট সরিয়ে নিতে বলেন। জেলা প্রশাসক এই বিষয়ে সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) কে যথাযথ পদক্ষেপ নেওয়ার নির্দেশনা প্রদান করেন।

সোলার প্লাণ্টের জন্য জমি অধিগ্রহণ প্রসঙ্গে থাকখোয়াজ লামছি মৌজার তিন ফসলী জমির মালিকদের সাথে কথা বলেন জেলা প্রশাসক। তিনি বলেন এই জমির বিষয়ে হয়তো সরকারকে ভুল তথ্য দেওয়া হয়েছে। তিনি বিষয়টি সরকারের উচ্চ মহলে আলোচনা করবেন, প্রকল্প হবে অথবা বাতিল হবে এই বিষয়ে কোন সিদ্ধান্ত না দিলেও জেলা প্রশাসক বলেন মানুষের কষ্টহয় অথবা জনসাধারণের ক্ষতিসাধন হয় এমন কোন পদক্ষেপ নেওয়া হবেনা।

জেলা প্রশাসকের পরিদর্শনকালীন সময়ে সোনাগাজী উপজেলা নির্বাহী অফিসার এ এম জহিরুল হায়াত, সোনাগাজীর সহকারী কমিশনার (ভূমি) লিখন বণিক, সোনাগাজী সদর ইউপি চেয়ারম্যান শামসুল আরেফিন সহ জেলা প্রশাসক কার্যালয় ও সোনাগাজী উপজেলা প্রশাসন ও উপজেলা ভূমি অফিসের কর্মকর্তাগণ সহ স্থানীয় থাক খোয়াজের লামছির ভূমির মালিকগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ