• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

রাজশাহীতে কারাবন্দী সাংবাদিকদের নি:শর্ত মুক্তির দাবিতে মানববন্ধন

অলিউল্লাহ রাজশাহীঃ / ৩৮২ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১

বিএফইউজের সাবেক সভাপতি কারাবন্দী সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী এবং রাজশাহীতে দৈনিক খোলা কাগজ ও দৈনিক বার্তার স্টাফ রিপোর্টার মাসুদ রানা রাব্বানীসহ দেশের সকল কারাবন্দী সাংবাদিকদের অবিলম্বে নি:শর্ত মুক্তির মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরের দিকে নগরীর সোনাদিঘী মোড়ে সড়কে রাজশাহী মহানগর প্রেসক্লাব ও রাজশাহী রিপোর্টার্স ইউনিটির (আরআরইউ) যৌথ উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ এসব কথা বলেন।

সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সাংবাদিক রাব্বানীকে যে প্রক্রিয়ায় গ্রেফতার করা হয়েছে তা খুবই দু:খজনক। একটি মারপিটের মামলা দায়েরের চার ঘণ্টারও কম সময়ের মধ্যে বিনা ওয়ারেণ্টে সাংবাদিক রাব্বানীকে নিজ বাড়ির সামনে থেকে পুলিশ গ্রেফতার করে নিয়ে গেছে। অন্য আসামির সাথে তাকে হাতকড়া পরিয়ে আদালতে নেয়া হয়েছে। যা নিন্দনীয়। তারা অবিলম্বে সাংবাদিক রাব্বানীসহ কারাবন্দী সকল সাংবাদিকের মুক্তি দাবি করেন। অন্যথায় কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলে তাঁরা হুসিয়ারি উচ্চারণ করেন। সমাবেশে সাংবাদিক নেতারা পেশাদার সাংবাদিকদের ঐক্যবব্ধ হওয়ার আহবান জানান।

মানববন্ধনে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর প্রেসক্লাব ও রাজশাহী রিপোর্টার্স ইউনিটির সভাপতি এসএম আব্দুল মুগনী নীরো। সমাবেশে বক্তব্য রাখেন রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) ও রাজশাহী মহানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুহা: আব্দুল আউয়াল, রাজশাহী রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মঈন উদ্দিন, রাজশাহী মহানগর প্রেসক্লাবের অর্থ সম্পাদক ফয়সাল আহমেদ প্রমুখ।

সভায় বক্তরা বলেন, রাজশাহীসহ দেশের সকল স্থানে মিথ্যা ও হয়রানিমূলকভাবে সাংবাদিকদের নির্যতন ও কারাবরণ করতে হচ্ছে। এতে অনেক ক্ষেত্রেই প্রশাসন কিছু ভুইফোড় সাংবাদিকদের মমদ দিয়ে প্রকৃত সাংবাদিকদের হয়রানি করছেন। অনতিবিলম্বে এসব মিথ্যা মামলা, হয়রানি ও নির্যাতন বন্ধ করে বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে। অন্যথায়, কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলেও হুসিয়ারি দেন মানববন্ধনে উপস্থিত সাংবাদিকেরা।

এসময় উপস্থিত ছিলেন- রাজশাহী মহানগর প্রেসক্লাবের সহ-সভাপতি আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক আবু হেনা মোস্তফা জামানসহ মহানগর প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটির অন্য নেতৃবৃন্দ, বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ, পেশাজীবী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ