• রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম
প্রস্তুত: ২৪ টি ভোট কেন্দ্র,  শেষ মুহূর্তে প্রচারনায় মুখরিত কাপ্তাইয়ের বিভিন্ন জনপদ  লংগদুতে সন্তু গ্রুপ কর্তৃক ইউপিডিএফ সদস্যসহ ২ জনকে গুলি করে হত্যার নিন্দা ও প্রতিবাদ-ইউপিডিএফ রাঙ্গামাটিতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ সদস্যসহ নিহত-২ কেএনএফের নারী শাখার প্রধান সমন্বয়ক আকিম বম গ্রেপ্তার মানিকছড়িতে নবনির্বাচিত জনপ্রতিনিধি সংবর্ধনা দীঘিনালায় ইউনিয়ন পরিষদ কর্মপরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত কাপ্তাইয়ে পুলিশ এর অভিযানে গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তার  রাজস্থলী  উপজেলা পরিষদ নির্বাচন: ভোটারের  দোয়ারে দোয়ারে ছুটছেন প্রার্থীরা, চাইছেন দোয়া উপজেলা পরিষদ নির্বাচন: লামায় শেষমুহুর্তে জমে উঠেছে ভোটের লড়াই মহেশখালীতে জেলেদের ৫৬ দিন বন্ধে সচেতনতামূলক সভা ও স্মার্ট কার্ড বিতরণ চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে ৩০ লিটার  চোলাইমদ সহ দুই মাদক ব্যবসায়ী আটক  কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন: তাপদাহ উপেক্ষা করে প্রার্থীরা ছুটছেন ভোটার দোয়ারে দোয়ারে 

রাজশাহীতে কারাবন্দী সাংবাদিকদের নি:শর্ত মুক্তির দাবিতে মানববন্ধন

অলিউল্লাহ রাজশাহীঃ / ৩৫১ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১

বিএফইউজের সাবেক সভাপতি কারাবন্দী সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী এবং রাজশাহীতে দৈনিক খোলা কাগজ ও দৈনিক বার্তার স্টাফ রিপোর্টার মাসুদ রানা রাব্বানীসহ দেশের সকল কারাবন্দী সাংবাদিকদের অবিলম্বে নি:শর্ত মুক্তির মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরের দিকে নগরীর সোনাদিঘী মোড়ে সড়কে রাজশাহী মহানগর প্রেসক্লাব ও রাজশাহী রিপোর্টার্স ইউনিটির (আরআরইউ) যৌথ উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ এসব কথা বলেন।

সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সাংবাদিক রাব্বানীকে যে প্রক্রিয়ায় গ্রেফতার করা হয়েছে তা খুবই দু:খজনক। একটি মারপিটের মামলা দায়েরের চার ঘণ্টারও কম সময়ের মধ্যে বিনা ওয়ারেণ্টে সাংবাদিক রাব্বানীকে নিজ বাড়ির সামনে থেকে পুলিশ গ্রেফতার করে নিয়ে গেছে। অন্য আসামির সাথে তাকে হাতকড়া পরিয়ে আদালতে নেয়া হয়েছে। যা নিন্দনীয়। তারা অবিলম্বে সাংবাদিক রাব্বানীসহ কারাবন্দী সকল সাংবাদিকের মুক্তি দাবি করেন। অন্যথায় কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলে তাঁরা হুসিয়ারি উচ্চারণ করেন। সমাবেশে সাংবাদিক নেতারা পেশাদার সাংবাদিকদের ঐক্যবব্ধ হওয়ার আহবান জানান।

মানববন্ধনে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর প্রেসক্লাব ও রাজশাহী রিপোর্টার্স ইউনিটির সভাপতি এসএম আব্দুল মুগনী নীরো। সমাবেশে বক্তব্য রাখেন রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) ও রাজশাহী মহানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুহা: আব্দুল আউয়াল, রাজশাহী রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মঈন উদ্দিন, রাজশাহী মহানগর প্রেসক্লাবের অর্থ সম্পাদক ফয়সাল আহমেদ প্রমুখ।

সভায় বক্তরা বলেন, রাজশাহীসহ দেশের সকল স্থানে মিথ্যা ও হয়রানিমূলকভাবে সাংবাদিকদের নির্যতন ও কারাবরণ করতে হচ্ছে। এতে অনেক ক্ষেত্রেই প্রশাসন কিছু ভুইফোড় সাংবাদিকদের মমদ দিয়ে প্রকৃত সাংবাদিকদের হয়রানি করছেন। অনতিবিলম্বে এসব মিথ্যা মামলা, হয়রানি ও নির্যাতন বন্ধ করে বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে। অন্যথায়, কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলেও হুসিয়ারি দেন মানববন্ধনে উপস্থিত সাংবাদিকেরা।

এসময় উপস্থিত ছিলেন- রাজশাহী মহানগর প্রেসক্লাবের সহ-সভাপতি আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক আবু হেনা মোস্তফা জামানসহ মহানগর প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটির অন্য নেতৃবৃন্দ, বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ, পেশাজীবী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ