• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

গাজীপুরে স্কুলছাত্র করোনায় আক্রান্ত

কালিয়াকৈর( গাজীপুর) প্রতিনিধিঃ / ৪৩৮ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১

সারাদেশে করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় খুলে দেয়া হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। এরই মধ্যে গাজীপুরের কালিয়াকৈরে একটি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের দশম শ্রেণির এক শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের অন্য শিক্ষার্থীরাও।

কালিয়াকৈর উপজেলার টানবড়ইবাড়ী এলাকার বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান প্রফেসর এমইএইচ আরিফ সেকেন্ডারি স্কুলের আব্দুল্লাহ আল আহাদ (১৮) নামে দশম শ্রেণির শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

গত ১২ সেপ্টেম্বর স্কুল খোলার পর চোখে উচ্ছ্বাস নিয়ে স্কুলে যেত আহাদ। তবে তিন দিন পর থেকেই ঠান্ডা, জ্বর শুরু হয়। এক পর্যায়ে করোনার উপসর্গ দেখা দিলে গত ১৯ সেপ্টেম্বর করোনার নমুনা পরীক্ষা দিলে ২০ সেপ্টেম্বর তার করোনা পজিটিভ আসে।

পরে নিজ বাসায় হোম কোয়ারেন্টাইনে রাখা হয় আহাদকে। ঘটনাটি জানার পরপরই ওই শিক্ষাপ্রতিষ্ঠানের অন্যান্য শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এ বিষয়ে ওই শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক শামীম মিয়া জানান, আমাদের প্রতিষ্ঠানে এমন অভিযোগ নেই। কোন শিক্ষার্থীর মাঝে করোনার লক্ষণ নেই। তবে দশমের এক পরীক্ষার্থীর করোনা পজিটিভ হয়েছে, সেটা অন্য স্থান থেকেও হতে পারে। সে স্কুলে আসে না।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আল বেলাল জানান, স্কুল-কলেজে স্বাস্থ্যবিধি ঠিকমতো পালন না করলে বাচ্চারা চরম ঝুঁকিতে পড়বে। তাই সকল শিক্ষার্থীর সতর্কতার সাথে প্রতিষ্ঠানে যেতে হবে। বিধিনিষেধ মানতে হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাকির হোসেন মোল্লা জানান, এ বিষয়ে আমার জানা নেই। তবে দ্রুত বিষয়টি দেখছি। সকল শিক্ষাপ্রতিষ্ঠানকে প্রতিনিয়ত হুঁশিয়ারি করে দেয়া হচ্ছে যাতে তারা বিধিনিষেধ মেনে চলে। তবু যদি তারা কথা না শুনে, তাহলে তো সমস্যা হবেই। শিক্ষার্থীরা ঝুঁকিতে পড়তেই পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ