• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

সাংবাদিকদের উপর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিএমএসএফ চট্টগ্রাম

এম এ আশরাফ উদ্দীন: / ২৮৭ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২৫ আগস্ট, ২০২১

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কেন্দ্রীয় কমিটির ঘোষণা অনুযায়ী, সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার ও নির্যাতনের প্রতিবাদে একযোগে সারাদেশব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ এর ধারাবাহিকতায়, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) চট্টগ্রাম জেলার উদ্যোগে ২৫শে আগস্ট বুধবার দুপুর ০২ টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এক ঝাঁক সাংবাদিকদের উপস্থিতিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বিএমএসএফ এর কেন্দ্রীয় গণযোগাযোগ বিষয়ক সম্পাদক কাইসার ইকবাল চৌধুরী’র সভাপতিত্বে চট্টগ্রাম জেলার সাবেক দপ্তর সম্পাদক এমএ আশরাফ উদ্দিন এর তত্ত্বাবধায়নে অনুষ্ঠানের সঞ্চালনা করেন বিএমএসএফ চট্টগ্রাম জেলার সাবেক সাধারণ সম্পাদক মোঃ জুনায়েদ হাসান।

উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সাংবাদিক নেতারা বক্তব্য রাখেন। তারা বলেন, সংবাদ মাধ্যম হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। আর এই সংবাদকর্মীরাই নিরলস ভাবে তৃণমূল থেকে জীবনের ঝুঁকি নিয়ে দেশ ও জনগণের স্বার্থে সংবাদের পিছনের খবর উপস্থাপন করেন। আর এতেই গায়ে জ্বালা ধরে দুষ্কৃতিকারী, দেশদ্রোহী, নামধারী সমাজ সেবক নামক কিছু জঘন্য মানুষের।

সাংবাদিক নেতারা আরও বলেন, সাংবাদিকবান্ধব বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ আন্তর্জাতিক অঙ্গনে সোনার বাংলার মান ক্ষুন্ন করার লক্ষ্যে বিভিন্ন সময় সাংবাদিকদের উপর মামলা হামলা সহ বিভিন্নভাবে হেনস্থা নির্যাতন নিপীড়ন করে কিছু দেশদ্রোহী ও দুষ্কৃতিকারী। তাই সাংবাদিকদের ওপর নির্যাতন নিপীড়ন ও মামলা-হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে সাংবাদিকদের উপর মিথ্যা মামলা প্রত্যাহারসহ সাংবাদিক নির্যাতন বিরোধী আইন প্রণয়নের দাবী জানান তারা।

তাছাড়াও দল-মত-নির্বিশেষে সংবাদকর্মীদের একতা ছাড়া কোনো বিকল্প নেই বলেও মন্তব্য করেন সাংবাদিক নেতারা।

উল্লেখ্য , হুইপ শামসুল হক চৌধুরী কর্তৃক ১৮ই আগস্ট কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, ইংরেজি পত্রিকা ডেইলি সান এর সম্পাদক ইনামুল হক চৌধুরী, বাংলাদেশ প্রতিদিন এর সম্পাদক ও নিউজটোয়েন্টি ফোর এর সিইও নঈম নিজাম, বাংলানিউজ এর সম্পাদক জুয়েল মাজহার, বিএফইউজে এর সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সাংবাদিক এসএম রানা, মোহাম্মদ সেলিম ও বিএমএসএফ এর কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিনিয়র সহ-সভাপতি বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক সাঈদুর রহমান রিমন সহ ১১ জনের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয় পটিয়া যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে।

সেই সূত্রে হুইপ শামসুল হক চৌধুরীর মিথ্যা ও ষড়যন্ত্রমূলক সাংবাদিকদের উপর ৫০০ কোটি টাকা মানহানি মামলা প্রত্যাহারের দাবিতে সারাদেশব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের ঘোষণা দিয়েছেন বিএমএসএফ এর প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর। তারই ধারাবাহিকতায় সারাদেশের প্রত্যেকটি জেলা ও উপজেলায় ২৫শে আগস্ট বুধবার বিএমএসএফ এর পক্ষ থেকে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত বিএমএসএফ চট্টগ্রাম জেলা’র মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সংবাদ কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ নাসিরুদ্দিন লিটন, মোঃ আজিজুর রহমান আজিজ, সাইফুদ্দিন রমিজ, মোঃ আব্দুল হাকিম, শেখ আব্দুল আউয়াল মুন্না, মোঃ রিয়াজ উদ্দিন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ