• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ে পালিত হলো পবিত্র ঈদ ই মিলাদুন্নবী (সাঃ) গুইমারায় সীরাতুন্নবী (সা:) উপলক্ষ্যে জামায়াতের আলোচনা সভা অনুষ্ঠিত প্রথমবারের মতো চট্রগ্রাম বিভাগে NUSDF Bangladesh আয়োজন করে ‘পাবলিক স্পিকিং মাস্টারমাইন্ড’ প্রতিযোগিতা গোয়ালন্দে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে পৃথক মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত   গুইমারাতে ৩০ কেজি গাঁজা সহ একজন গ্রেপ্তার গুইমারাতে এডিপির বিশ লাখ টাকার প্রকল্পে দুর্নীতি কাজ না করেই টাকা উত্তোলন ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে রাঙামাটিতে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা দ্বিতীয় বারের মতো বন্ধ করা হলো কাপ্তাই স্পীল ওয়ের ১৬ জলকপাট লংগদুতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নদীতে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার দৌলতদিয়া- পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ সেনাবাহিনীর সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

খাগড়াছড়িতে বন্যার্তদের এক টাকায় বাজার দিচ্ছে বিদ্যানন্দ ফাউন্ডেশন

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি।। / ১৬৬ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪

ছোটন বিশ্বাস বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে সাম্প্রতিক চতুর্থ দফা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় হাজার পরিবার। বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারদের পাশে দাঁড়াতে এক টাকায় বাজার করার সুবিধা দিচ্ছে বিদ্যানন্দ ফাউন্ডেশন।

বুধবার সকালে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজের মাঠে খাগড়াছড়ি রিজিয়ন ও বিদ্যানন্দ ফাউন্ডেশন এক টাকায় বাজার কার্যক্রমের উদ্বোধন করেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শরীফ মোহাম্মদ আমান হাসান।

এক টাকার বাজার কার্যক্রমের অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সদর সেনা জোনের অধিনায়ক লেফ: কর্নেল আবুল হাসনাত জুয়েল, ৩০বীর খাগড়াছড়ি রিজিয়নের উপ-অধিনায়ক মেজর মোঃ সিদ্দিকুল ইসলাম, রিজিয়নের জিটুআই. মেজর  মোঃ জাবির সোবাহান মিয়াদ, বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড সদস্য মোহাম্মদ জামাল সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মী বৃন্দ।

উদ্বোধন কালে খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শরীফ মোহাম্মদ আমান হাসান বলেন ,‘ বন্যা দুর্গত স্বল্প  আয়ের মানুষ সাধারণত বাজার থেকে উচ্চমূল্যে জিনিসপত্র কিনতে পারেন না তাদের সহায়তা করার জন্য মূলত এই ধরনের বাজারের উদ্যোগ নেয়া হয়েছে। বাজার থেকে একজন ক্রেতা মাত্র ১ টাকায় এক হাজার টাকা মূল্যের ভোগ্যপন্য কিনতে পারবেন। ভবিষ্যতে এই ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন রিজিয়ন কমান্ডার। এছাড়া ১০টি বন্যা দুর্গত পরিবারকে পুর্নবাসনের জন্য নির্মাণ সামগ্রী ও গবাদিপশু দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, বিদ্যানন্দ ফাউন্ডেশন

বর্তমান বাজার পরিস্থিতি ও বন্যার্তদের কথা বিবেচনা করে হতদরিদ্রের মাঝে বিনা স্বার্থে মাত্র এক টাকার বিনিময়ে নিত্য প্রয়োজনীয় ভোগ্য পণ্য বিক্রয় করার উদ্যোগ নিয়েছেন। যা সত্যিই মানবিক এবং প্রশংসনীয়।

“এক টাকার বাজার” থেকে বন্যা দুর্গত একজন ক্রেতা এক টাকায় চাল,মুরগী,মাছ ,পেঁয়াজ ,ডাল,তেলসহ ১৯টি ভোগ্যপন্যের মধ্যে ৭টি পন্য প্রয়োজন অনুসারের ক্রয় করতে পারবেন।

এক দিনের এই বাজার থেকে স্বল্প আয়ের ৫শ মানুষ তাদের ভোগ্যপণ্য ক্রয় করেছেন। এমন উদ্যোগে খুশি তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ