• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ে পালিত হলো পবিত্র ঈদ ই মিলাদুন্নবী (সাঃ) গুইমারায় সীরাতুন্নবী (সা:) উপলক্ষ্যে জামায়াতের আলোচনা সভা অনুষ্ঠিত প্রথমবারের মতো চট্রগ্রাম বিভাগে NUSDF Bangladesh আয়োজন করে ‘পাবলিক স্পিকিং মাস্টারমাইন্ড’ প্রতিযোগিতা গোয়ালন্দে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে পৃথক মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত   গুইমারাতে ৩০ কেজি গাঁজা সহ একজন গ্রেপ্তার গুইমারাতে এডিপির বিশ লাখ টাকার প্রকল্পে দুর্নীতি কাজ না করেই টাকা উত্তোলন ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে রাঙামাটিতে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা দ্বিতীয় বারের মতো বন্ধ করা হলো কাপ্তাই স্পীল ওয়ের ১৬ জলকপাট লংগদুতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নদীতে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার দৌলতদিয়া- পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ সেনাবাহিনীর সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

পাহাড়ে বিভেদ সৃষ্টিকারী উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র অপসারন ও সুইডেন চাকমার শাস্তির দাবী আলেম-ওলামাদের

স্টাফ রিপোর্টার: / ১০২ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৩১ আগস্ট, ২০২৪

খাগড়াছড়ি : অন্তবর্তীকালীন সরকারের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা সুপ্রদীপ চাকমা পার্বত্য চট্টগ্রামে বসবাসকারী বাঙ্গালিদের ‘অ-পাহাড়ী’ আখ্যা দিয়ে পাহাড়ে পাহাড়ী-বাঙ্গালীদের ভিন্ন মেরুতে দাঁড় করিয়েছেন অভিযোগ করে তাঁকে দ্রুত অপসারন আল্লাহ এবং আল্লাহ ও রাসূল (স.) -কে নিয়ে কটুক্তি করার দায়ে সুইডেন চাকমার সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে আলেম-ওলামাদের নেতৃত্বে ১৯টি সংগঠনের সমন্বয়ে গঠিত ‘পার্বত্য চট্টগ্রাম বৈষম্যবিরোধী আন্দোলন’।

শুক্রবার (৩০ আগষ্ট) বিকালের দিকে ‘পার্বত্য চট্টগ্রাম বৈষম্যবিরোধী আন্দোলনের’ ব্যানারে হাজারো ছাত্র-জনতার মানববন্ধন শেষে অনুষ্ঠিত সমাবেশ থেকে এ দাবী জানানো হয়।

বক্তারা বলেন, ফ্যাসিস্ট হাসিনা সরকারের সময়ে সুবিধাভোগী সুপ্রদীপ চাকমা পার্বত্য চট্টগ্রামে বসবাসকারী বাঙ্গালিদের ‘অ-পাহাড়ী’ বলে পাহাড়ি-বাঙ্গালিদের মধ্যে বিভেদ সৃষ্টি পায়তারা করছেন। এট আমরা কখনো মেনে নিবো না।
সুপ্রদীপ চাকমাকে অপসারনের করা না হলে ‘এক দফা’ আন্দোলনের ঘোষনা দেয়ার হুশিয়ারী উচ্চারন করেন বক্তারা।

সমাবেশ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে আল্লাহ ও মহানবী হযরত মুহাম্মদ (সা.) নিয়ে কটূক্তিকারী সুইডেন চাকমাকে গ্রেফতার পুর্বক সর্বোচ্চ শাস্তির দাবী করেন বক্তারা।

বিভিন্ন শ্রেনি-পেশার হাজারো মানুষের অংশগ্রহণে অংশগ্রহণে বিক্ষোভ সমাবেশে পার্বত্য চট্টগ্রাম বৈষম্যবিরোধী আন্দোলনের উপদেষ্টা হাফেজ ক্বারী হারুনুর রশিদ, উপদেষ্টা মুফতি শামিম হোসেন ফারুকী, ইমাম- ওলামা সমিতির সমন্বয়ক অধ্যক্ষ মো. সলিম উল্লাহ, হেফাজতে ইসলামের সমন্বয়ক মাও. আকতারুজ্জামান, কওমী মাদ্রাসা ও ওলামা পরিষদের সমন্বয়ক মাও. আনোয়ার হোসেন মিয়াজী, সম্মিলিত ইসলাম প্রচার সংস্থার সমন্বয়ক মো. রহিম উল্লাহ ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মো. ফয়েজুল্লাহ প্রমুখ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

এর আগে আছরের নামাজের পরপরই বিভিন্ন মসজিদ থেকে বিভিন্ন স্লোগান সম্বলিত ব্যানার ফেস্টুন নিয়ে ধর্মপ্রান মুসল্লীরা মানববন্ধনে অংশগ্রহন করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ