• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ে পালিত হলো পবিত্র ঈদ ই মিলাদুন্নবী (সাঃ) গুইমারায় সীরাতুন্নবী (সা:) উপলক্ষ্যে জামায়াতের আলোচনা সভা অনুষ্ঠিত প্রথমবারের মতো চট্রগ্রাম বিভাগে NUSDF Bangladesh আয়োজন করে ‘পাবলিক স্পিকিং মাস্টারমাইন্ড’ প্রতিযোগিতা গোয়ালন্দে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে পৃথক মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত   গুইমারাতে ৩০ কেজি গাঁজা সহ একজন গ্রেপ্তার গুইমারাতে এডিপির বিশ লাখ টাকার প্রকল্পে দুর্নীতি কাজ না করেই টাকা উত্তোলন ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে রাঙামাটিতে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা দ্বিতীয় বারের মতো বন্ধ করা হলো কাপ্তাই স্পীল ওয়ের ১৬ জলকপাট লংগদুতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নদীতে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার দৌলতদিয়া- পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ সেনাবাহিনীর সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

পার্বত্য উপদেষ্টার অপসারণ চেয়ে স্মারক লিপি দিয়েছে পার্বত্য সম অধিকার আন্দোলন

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি।। / ৯১ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি।। খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’কে অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করা হয়। বৃহস্পতিবার সকালে পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন ব্যানারে নেতাকর্মী সহ পাহাড়ে বসবাসরত বাঙ্গালি সকল শ্রেণির মানুষ একত্রে  বিক্ষোভ মিছিল করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে খাগড়াছড়ি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সমাবেশ করে।

বিক্ষোভ সমাবেশ এ পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের নেতা এ্যাডভোকেট করিম উল্লাহ বক্তব্যে বলেন, অন্তর্বতীকালীন সরকারের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা সুপ্রদীপ চাকমা পার্বত্য চট্টগ্রামে বসবাসকারী বাঙালিদের “অ-পাহাড়ী” বলে অবমাননা মূলক বক্তব্য প্রদান করে পাহাড়ি-বাঙ্গালিদের মধ্যে বিভেদ সৃষ্টি করার চেষ্টা করছেন। পাহাড়ে আমরা সবাই মিলেমিশে বসবাস করে আগামীতেও এসেছিলাম এবং ভবিষ্যতে থাকবো। আমাদের মধ্যে বিভেদ সৃষ্টি করার পায়তারা করছেন তিনি।এট আমরা কখনো মেনে নিবো না।

তিনি আরো বলেন, সুপ্রদীপ চাকমা আওয়ামী সুবিধাভোগী ও সাম্প্রদায়িক  ব্যক্তিত্ব, উপজাতীয় সশস্ত্র গ্রুপের অন্যতম পৃষ্ঠপোষক, দুর্নীতিবাজ। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টার পদ থেকে যদি সুপ্রদীপ চাকমা’কে অতিবিলম্বে অপসারণ করা হোক। তা না হলে আমরা এর থেকে আরো বৃহত্তর আন্দোলন করবো।।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ