• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ে পালিত হলো পবিত্র ঈদ ই মিলাদুন্নবী (সাঃ) গুইমারায় সীরাতুন্নবী (সা:) উপলক্ষ্যে জামায়াতের আলোচনা সভা অনুষ্ঠিত প্রথমবারের মতো চট্রগ্রাম বিভাগে NUSDF Bangladesh আয়োজন করে ‘পাবলিক স্পিকিং মাস্টারমাইন্ড’ প্রতিযোগিতা গোয়ালন্দে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে পৃথক মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত   গুইমারাতে ৩০ কেজি গাঁজা সহ একজন গ্রেপ্তার গুইমারাতে এডিপির বিশ লাখ টাকার প্রকল্পে দুর্নীতি কাজ না করেই টাকা উত্তোলন ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে রাঙামাটিতে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা দ্বিতীয় বারের মতো বন্ধ করা হলো কাপ্তাই স্পীল ওয়ের ১৬ জলকপাট লংগদুতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নদীতে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার দৌলতদিয়া- পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ সেনাবাহিনীর সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

রামগড়ে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা আহত ১২

মোঃ মাসুদ রানা, রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধিঃ / ৮১ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪

মোঃ মাসুদ রানা, রামগড়(খাগড়াছড়িপ্রতিনিধিঃ

মাদক ব্যবসা ও চোরাচালানে বাধা দেয়ায় রামগড়ের সদ্য অপসারিত উপজেলা ভাইস চেয়ারম্যান মাদক সম্রাট মোবারক হোসেন বাদশার নেতৃত্বে বিএনপি’র নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। আহতদের মধ্যে ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত তিনজনকে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতাল ও চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়েছে।

বুধবার(২৮ আগস্ট) সকালে রামগড় পৌরসভার শ্মশানটিলা এলাকায় হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় পৌর শহর এলাকায় উত্তেজনা দেখা দেয়। বিক্ষুব্দ বিএনপির নেতাকর্মীরা বিকালে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।

পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো: আলা উদ্দিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে অভিযোগ করে বলেন, রামগড়ের শীর্ষ মাদক ব্যবসায়ী ও সদ্য অপসারিত উপজেলা ভাইস চেয়ারম্যান মোবারক হোসেন বাদশা প্রকাশ খাড়া বাদশা’র নেতৃত্বে ২০-২৫ জনের সন্ত্রাসী আগ্নেয়াস্ত্র ও চাপাতি, চাইনিজ কুড়াল নিয়ে শ্মশানটিলা এলাকায় বিএনপির নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে কমপক্ষে ১০-১২ জন নেতাকর্মী আহত হন। আহতদের রামগড় হাসপাতালে নেওয়ার পর এদের মধ্যে চাপাতি ও চাইনিজ কুড়ালের কোপে গুরুতর আহত ১নং ওয়ার্ড যুবদলের সদস্য সচিব মো: জাহাঙ্গীর আলম ফরহাদকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, যুগ্ম আহবায়ক মো: ইউনুছ ও বিএনপি নেতা মো: মুছা মিয়াকে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে রেফার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, আওয়ামীলীগের নেতৃবৃন্দের পৃষ্টপোষকতায় মাদক সম্রাট মোবারক হোসেন বাদশা প্রকাশ খাড়া বাদশা পুরো রামগড়কে মাদকের স্বর্গরাজ্যে পরিণত করে। আওয়ামীলীগ সরকারের পতনের পর স্থানীয় নেতা-কর্মীরা এলাকা ছেড়ে পালিয়ে গেলেও মাদক সম্রাট খাড়া বাদশা সাবেক কাউন্সিলর বাদশা মিয়ার পৃষ্টপোষকতায় বহাল তবিয়তে থেকে পুনরায় মাদক ব্যবসা শুরুর পাঁয়তারা করে। বিএনপির পক্ষ থেকে সাংগঠনিকভাবে মাদক ব্যবসার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার উদ্যোগ নেওয়া হয়। নেতাকর্মীরা মাদক ব্যবসার বিরুদ্ধে মাঠে নামায় শীর্ষ মাদক ব্যবসায়ী খাড়া বাদশা ক্ষুব্দ হয়ে উঠে। এর জের ধরে তার নেতৃত্বে সন্ত্রাসীরা সংঘবদ্ধ হয়ে বুধবার বিএনপির নেতাকর্মীদের ওপর অর্তকিতভাবে হামলা চালিয়ে তাদের আহত করে।

এদিকে, বিএনপির নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে রামগড় উপজেলা ও পৌর বিএনপি’র উদ্যোগে বুধবার বিকালে পৌর শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। দলীয় কার্যালয় হতে মিছিলটি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি ও রামগড় উপজেলা বিএনপির সভাপতি হাফেজ আহাম্মদ ভূঁইয়ার সভাপতিত্বে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন রামগড় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুর হোসেন নুরু, সাংগঠনিক সম্পাদক শেফায়েত উল্যাহ, পৌর বিএনপির সভাপতি মোঃ জসীম উদ্দিন, সেক্রেটারী মোঃ আলাউদ্দিন, যুগ্ম সম্পাদক সুজায়েত আলী ও সাংগঠনিক সম্পাদক সাফায়েত মোর্শেদ ভূঁইয়া প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ