• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ে পালিত হলো পবিত্র ঈদ ই মিলাদুন্নবী (সাঃ) গুইমারায় সীরাতুন্নবী (সা:) উপলক্ষ্যে জামায়াতের আলোচনা সভা অনুষ্ঠিত প্রথমবারের মতো চট্রগ্রাম বিভাগে NUSDF Bangladesh আয়োজন করে ‘পাবলিক স্পিকিং মাস্টারমাইন্ড’ প্রতিযোগিতা গোয়ালন্দে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে পৃথক মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত   গুইমারাতে ৩০ কেজি গাঁজা সহ একজন গ্রেপ্তার গুইমারাতে এডিপির বিশ লাখ টাকার প্রকল্পে দুর্নীতি কাজ না করেই টাকা উত্তোলন ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে রাঙামাটিতে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা দ্বিতীয় বারের মতো বন্ধ করা হলো কাপ্তাই স্পীল ওয়ের ১৬ জলকপাট লংগদুতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নদীতে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার দৌলতদিয়া- পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ সেনাবাহিনীর সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

খাগড়াছড়িতে বন্যায় চেঙ্গী নদী ভাঙ্গন পরিদর্শনে জেলা প্রশাসন  

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি।। / ৮৫ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি।। গত দুই মাসের ব্যবধানে খাগড়াছড়িতে ৪ বার বন্যা হওয়ায় ডুবলো  সহস্রাধিক পরিবার। বন্যার পানি কমে উন্নতি হলেও নদীর ব্যাপক আকারে ভাঙ্গন দেখা দিয়েছে। মঙ্গলবার বিকেলে পরিদর্শনে মাঠে নেমেছে খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ শহীদুজ্জামান।

এসময় জেলা প্রশাসক খাগড়াছড়ি সদরের চেঙ্গী নদীর বেশ ক’টি ভাঙ্গনের স্থানগুলো ঘুরে দেখেন। পৌর শহরের বটতলী এলাকা হেডমান পাড়া ,গোলাবাড়ি এলাকার রাজ্যমনি পাড়া সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান পরিদর্শন করেন। পরিদর্শন কালে নদী ভাঙ্গনের শিকার এলাকাবাসীর খোঁজ খবর নেন। আর যত দ্রুত কাজ করা সম্ভব তা প্রদক্ষেপ নেওয়ার জন্য উন্নয়ন বোর্ডের প্রকোশলী   মোঃ আরিফুর রহমানকে দায়িত্ব দেন।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামান জানান, পরপর বন্যায় এই এলাকার মানুষ ব্যাপক ক্ষয়ক্ষতি – ফসলী জমি, রাস্তা-ঘাট, বসত ভীটা ধ্বংস হয়েছে। সরকার চাচ্ছে দ্রুত ক্ষয়ক্ষতি নিরুপন করে পূনবাসনের ব্যাবস্থা করার। সেকারণে আমরা নদী ভাঙ্গাসহ সকল ক্ষয়ক্ষতি নিরুপন করে পুনবাসন কার্যক্রম তড়ান্নীত করার জন্য। আর চেঙ্গী নদী পরিদর্শনে আমরা এসে দেখি নদীর বেশ কিছু জায়গায় ভয়াবহ ভাঙ্গনের সৃষ্টি হয়েছে। সেকারণে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাকে সাথে নিয়ে আসছি যাতে নদীর জায়গা সনাক্ত করে একটা সঠিক সিদ্ধান্ত দেওয়া যায়।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক ও নুতন নিয়োগ কৃত পৌর প্রশাসক নাজমুন আরা সুলতানা,  সদর ইউএনও নাঈমা ইসলাম, এনডিসি নাহিদ, ৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শাহ্ আলম সহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ